এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > বিস্ফোরক টুইট করে মুকুলকে বার্তা তথাগতর, সরগরম রাজ্য-রাজনীতি!

বিস্ফোরক টুইট করে মুকুলকে বার্তা তথাগতর, সরগরম রাজ্য-রাজনীতি!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  রাজ্যে বিজেপি 200 আসনের টার্গেট নিয়েও শেষ পর্যন্ত লক্ষ্য পূরণ করতে না পারা এবং 77 টি আসন দখল করার পর থেকেই বিভিন্ন বিষয়ে টুইট করে বোমা ফাটাতে দেখা দিয়েছে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায়কে। সেলিব্রিটিদের প্রার্থী করা থেকে শুরু করে নেতৃত্বদের একাংশের বিরুদ্ধে প্রকাশ্যে এমন কিছু মন্তব্য করেছেন তিনি, যা গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়ে দিয়েছে। আর শুক্রবার মুকুল রায়ের তৃণমূলের ফেরার জল্পনা তৈরি হতেই প্রয়াত প্রাক্তন সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যকে হাতিয়ার করে সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক টুইট করলেন সেই তথাগত রায়।

যেখানে নাম না করে মুকুল রায় ও যারা তৃণমূল কংগ্রেসের ফেরার ব্যাপারে ইচ্ছা প্রকাশ করেছেন বা উদ্যোগ গ্রহণ করছেন, তাদেরকে তুলোধোনা করলেন হেভিওয়েট এই বিজেপি নেতা। স্বাভাবিক ভাবেই বর্তমান পরিস্থিতিতে তথাগত রায়ের এই মন্তব্যকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি।

সূত্রের খবর, এদিন একটি টুইট করেন হেভিওয়েট এই বিজেপি নেতা। যেখানে তিনি লেখেন, “1964 সালে যখন কমিউনিস্ট পার্টি ভাঙে, তখন সিপিআই নেতাদের সম্পর্কে উক্তি করা হয়েছিল। সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙার বলেছিলেন, মলমূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না। সবলই হয়।” স্বাভাবিক ভাবেই প্রয়াত প্রাক্তন সিপিএম নেতার মন্তব্যকে হাতিয়ার করে তথাগত রায় যে টুইট করলেন, তা কার্যত রাজ্য রাজনীতিতে বোমা ফাটানোর শামিল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

এক্ষেত্রে বর্তমান পরিস্থিতিতে যখন বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগদানের হিড়িক পড়ে গিয়েছে এবং মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন, সেদিনই তথাগত রায়ের এই টুইট যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে দাবি বিশেষজ্ঞদের। বলা বাহুল্য, এই প্রথম নয়। বিজেপি ভরাডুবি হওয়ার পর থেকেই বিভিন্ন রকম বিস্ফোরক মন্তব্য করেই চলেছেন ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল। আর এবার মুকুল রায় যখন তৃণমূল কংগ্রেস ত্যাগ করলেন, তখন প্রয়াত প্রাক্তন সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যকে হাতিয়ার করে তথাগত রায় ট্যুইট ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করল।

পর্যবেক্ষকরা বলছেন, তথাগত রায়ের এই মন্তব্য রাজ্য রাজনীতিতে ব্যাপক বিতর্ক তৈরি করবে। প্রয়াত প্রাক্তন সিপিএম নেতার মন্তব্যকে হাতিয়ার করে তথাগত রায় এইরকম টুইট করলেও, তার এই মন্তব্য যে বঙ্গ রাজনীতির সংস্কৃতির পরিচায়ক নয়, সেই ব্যাপারে প্রশ্ন তুলতে শুরু করবে ঘাসফুল শিবির। এর আগেও কবির উদ্ধৃতিকে সামনে রেখে বেশ কিছু সেলিব্রিটি বিজেপির প্রার্থী হয়ে ভরাডুবি হওয়ার পর তাদের “নগরীর নটি” বলে আক্রমণ করেছিলেন এই তথাগতবাবু। আর এবার “মলমূত্র বের হলে শরীর সবল হয়” বলে বিজেপি ত্যাগী মুকুল রায়ের উদ্দেশ্যে কি বিতর্কিত উক্তিতে সিদ্ধহস্ত প্রয়াত বাম নেতা হরেকৃষ্ণ কোঙারের উক্তিকে হাতিয়ার করলেন তথাগতবাবু!

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!