এখন পড়ছেন
হোম > জাতীয় > বিষ্ণুর অবতারকে ‘প্রতারক’ বলে নজিরবিহীন আক্রমন করে এবার বড়সড় বিপাকে এই রাজ্যের অর্থমন্ত্রী

বিষ্ণুর অবতারকে ‘প্রতারক’ বলে নজিরবিহীন আক্রমন করে এবার বড়সড় বিপাকে এই রাজ্যের অর্থমন্ত্রী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সিপিএম দলের সঙ্গে হিন্দুত্ববাদী দলের সংঘাত চিরকালের। হিন্দুদের দেব-দেবী নিয়ে বিরূপ মন্তব্য করায় ইতিপূর্বেই বহু বাম নেতার সঙ্গে সংঘাতে বেঁধেছে হিন্দুত্ববাদী দলগুলির। এবার এই তালিকায় নতুন সংযোজন হল, ভগবান বিষ্ণুর পঞ্চম অবতার বামন অবতারকে প্রতারক বলে সোশ্যাল মিডিয়া টুইটারে টুইট করে বিতর্ক সৃষ্টি করলেন কেরলের অর্থমন্ত্রী ডা. থমাস ইসাক। এর ফলে তাঁর বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পরলো কেরালা বিজেপি ও বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনগুলি।

প্রসঙ্গত কিভাবে কেরালা রাজ্যের একটি বিখ্যাত উৎসব হলো ওনাম উৎসব। প্রতিবছর মালায়ালাম সভ্যতার বিখ্যাত রাজা বলিকে স্মরণ করে ও শ্রদ্ধা জানিয়ে এই উৎসবের আয়োজন হয়ে থাকে। উৎসবে মেতে ওঠে সমগ্র রাজ্যবাসী।

পুরাণের পাতায় পাওয়া যায়, বিষ্ণুর পঞ্চম অবতার ছিলেন বামন অবতার। তিনি মহাপরাক্রমশালী দানবরাজ বলিকে পাতালে নিক্ষিপ্ত করে দানবদের দমন করেছিলেন। তবে দানবরাজ বলি পুরাণ অনুযায়ী একজন বিখ্যাত বীর, প্রজা হিতৈষী ও সেই সঙ্গে একজন ধর্মপ্রাণ রাজা। পুরাণে দেখা যায় বিষ্ণুর বামন অবতারকে ভগবান বলে চিনতে পারেননি রাজা বলি। তাঁকে তিন পদ জমি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সর্বস্বান্ত হয়েছিল রাজা বলি। এই ঘটনাকে স্বরণ করে কেরালা রাজ্যে ওনাম উৎসব পালিত হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত সোমবার এই ওনাম উৎসব প্রসঙ্গে সোশ্যাল মিডিয়া টুইটারে একটি বিশেষ টুইট হলেন কেরালার অর্থমন্ত্রী ডা. থমাস ইসাক। সেখানে তিনি লিখলেন, ” হ্যাপি ওনাম, আজ আমরা সবাই জাতিধর্ম নির্বিশেষে মহাবলীকে স্মরণ করছি। সেই বামনকে নয় যে তাঁর সঙ্গে প্রতারণা করেছিল। আর এই উৎসব পালন করতে সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য রাজ্য সরকারের তরফে ১৪টি সবজি বিক্রির নূন্যতম মূল্যও বেঁধে দেওয়া হয়েছে।”

সোশ্যাল মিডিয়ায় এই টুইট প্রকাশের সঙ্গে সঙ্গে মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে পড়ে। এর পরেই তাঁর বিরুদ্ধে নানা স্থানে বিক্ষোভ ও বিতর্ক। হিন্দু সংগঠনের সদস্যরা তাঁর বিরুদ্ধে বিষেদাগার করেন।এই প্রসঙ্গে কেরালার বিজেপি সভাপতি কে সুরেন্দ্ররন, ভগবান বিষ্ণুর অবতারের বিরুদ্ধে বিরূপ মন্তব্যের কারণে ও সেই ধর্মীয় আবেগে আঘাত করার কারণে কেরালা রাজ্যের অর্থমন্ত্রীকে ক্ষমা প্রার্থনার দাবি জানালেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!