এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিপ্লবের দলে যোগ দেওয়া নিয়ে বিজেপির হেভিওয়েট নেতার পদত্যাগ, প্রবল অস্বস্তিতে বিজেপি, চাঞ্চল্য রাজ্যে

বিপ্লবের দলে যোগ দেওয়া নিয়ে বিজেপির হেভিওয়েট নেতার পদত্যাগ, প্রবল অস্বস্তিতে বিজেপি, চাঞ্চল্য রাজ্যে



কিছুদিন আগেই দিল্লিতে বিজেপির সদর দপ্তরে গিয়ে গেরুয়া শিবিরে নাম লেখান দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি বিপ্লব মিত্র। আর বিপ্লববাবুর বিজেপিতে যোগদানের পরই বিজেপি একাংশ এই ব্যাপারে তীব্র বিরোধিতা শুরু করে।

একসময় তৃণমূলের হয়ে এই বিপ্লব মিত্র কাজ করলেও কেন তাকে দলে গ্রহণ করা হল, তা নিয়ে সোচ্চার হোন বিজেপির নিচুতলার কর্মী-সমর্থকদের একাংশ। আর এবার তৃণমূলের এই দাপুটে নেতাকে দলে নেওয়ার প্রতিবাদে দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে নিজের ইস্তফা পত্র জমা দিলেন বিজেপির ট্রেড ইউনিয়নের রাজ্য সম্পাদক বিপ্লব মন্ডল।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, একটা সময় এই দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির জেলা সভাপতি ছিলেন বিপ্লব মণ্ডল। সেই সময় তৎকালীন তৃণমূলের জেলা সভাপতি বিপ্লব মিত্রর অত্যন্ত ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন তিনি। তবে একটা সময় আসে যখন বিপ্লব মিত্রের বিরুদ্ধে ঠিকমতো কাজ করতে না দেওয়ার অভিযোগে তৃণমূল ছেড়ে বেরিয়ে আসেন এই বিপ্লব মন্ডল। আর তার পরই তিনি কংগ্রেসে যোগ দেন।

কিন্তু গত বছরের 21 জুলাই বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র হাত ধরে এই বিপ্লব মণ্ডল বিজেপিতে যোগদান করেন। আর তারপর থেকেই বিজেপি ট্রেড ইউনিয়নের রাজ্য সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়ে নিজের কাজ করছিলেন বিপ্লববাবু। তবে সম্প্রতি দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি বিপ্লব মিত্রের বিরুদ্ধে সরব হয়ে তৃণমূল দল ছেড়ে ছিলেন তিনি, সেই বিপ্লব মিত্র বিজেপিতে যোগ দেওয়ায় এবার অসন্তোষ প্রকাশ করে বিপ্লব মণ্ডল বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে তার ইস্তফাপত্র পাঠিয়ে দিলেন। যা নিয়ে এখন প্রবল সমস্যায় পড়েছে বিজেপি।

অনেকেই বলছেন, এক বিপ্লবকে ঢোকাতে গিয়ে অন্য বিপ্লবের সমস্যায় জর্জরিত গেরুয়া শিবির। কিন্তু কেন তিনি তাঁর পদ থেকে ইস্তফা দিচ্ছেন! এদিন এই প্রসঙ্গে বিজেপির শ্রমিক নেতা বিপ্লব মন্ডল বলেন, “তৃণমূল ছেড়ে বেরিয়ে আসার প্রধান কারণ ছিল বিপ্লব মিত্রের একনায়কতন্ত্র। সেই বিপ্লব মিত্রকে আবার বিজেপিতে নেওয়া হল। তাই আমি আমার দায়িত্ব থেকে অব্যাহতি এবং দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যেই এই ব্যাপারে রাজ্য এবং জেলা সভাপতির কাছে আমি আমার চিঠি পাঠিয়ে দিয়েছি।”

অন্যদিকে এই ব্যাপারে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সভাপতি শুভেন্দু সরকার এবং সদ্য বিজেপিতে যোগদানকারী বিপ্লব মিত্রকে ফোন করা হলেও তাদের কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সব মিলিয়ে এবার বিপ্লব মিত্র বিজেপিতে প্রবেশ করায় পদ থেকে সরে যাওয়ার জন্য ইস্তফাপত্র জমা দিলেন বিজেপির বিপ্লব মন্ডল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!