এখন পড়ছেন
হোম > জাতীয় > কেন্দ্র সরকারের বড়সড় সিদ্ধান্ত! আনলক প্রক্রিয়া আরও জোরদার করতে আসতে চলেছে একগুচ্ছ নিয়মে বদল!

কেন্দ্র সরকারের বড়সড় সিদ্ধান্ত! আনলক প্রক্রিয়া আরও জোরদার করতে আসতে চলেছে একগুচ্ছ নিয়মে বদল!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা পরিস্থিতিতে লকডাউন প্রাক্কালে সমস্ত ইন্টারন্যাশনাল এবং ডোমেস্টিক ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছিল। শুধুমাত্র পণ্য পরিষেবার জন্য কিছু বিমান আকাশে উড়তে এবং ভারত সরকারের বন্দে ভারত মিশন এর আওতায় নির্দিষ্ট কিছু বিমান চলাচল করত। কিন্তু আনলক হওয়ার পর থেকে ধীরে ধীরে স্বাভাবিক হতে চলেছে বিমান চলাচল। আর তাই এবার ডোমেস্টিক ফ্লাইট চেক ইন লাগেজের যাবতীয় নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল কেন্দ্রীয় সরকার।

জানা গেছে, চেক ইন করতে গেলে কি কি লাগেজ নিয়ে উঠতে হবে, তার নির্দেশিকা এবার থেকে বিমান সংস্থাই দেবে। প্রায় দু মাস বন্ধ থাকার পর বিমান পরিষেবা চালু হয়েছে সম্প্রতি। পরিষেবা চালু হলেও করোনা সংক্রমণ আটকাতে কড়া সর্তকতা নিয়েছিল কেন্দ্রীয় সরকার। আর সেক্ষেত্রে ক্যাবিন বাগেজ এর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু ইতিমধ্যে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিষেবা মন্ত্রক থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় যেখানে ডোমেস্টিক ফ্লাইট এর ক্ষেত্রে একজন যাত্রী সর্বোচ্চ কত পরিমাণ জিনিসপত্র নিয়ে বিমানে উঠতে পারেন, তার সমস্ত নির্দেশিকা বিমান সংস্থাই দেবে বলে জানানো হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত 25 মে থেকে বিমান পরিষেবা চালু হয়েছে দেশীয়ভাবে। এতদিন পর্যন্ত শুধুমাত্র একটি হ্যান্ড লাগেজ এবং একটি চেক ইন লাগেজ নিয়ে বিমানে উঠতে পারতেন যাত্রীরা। বুধবার থেকে সেই নিয়ম কেন্দ্রীয় সরকার প্রত্যাহার করে নিল। এবার থেকে লাগেজ নেওয়ার নিয়ম বানাবে সংশ্লিষ্ট এয়ারলাইন্স। করোনার আগে বিভিন্ন বিমান সংস্থা যতগুলি বিমান চালাত, তার মাত্র 7% এখনো পর্যন্ত চালানোর অনুমতি পেয়েছে কেন্দ্রের কাছ থেকে। তবে বৃহস্পতিবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিষেবা মন্ত্রী রাজ্যসভায় জানিয়েছেন, দীপাবলীর সময় থেকে এ বছরের শেষের মধ্যে সমস্ত বিমান চালু করে দেওয়া হবে।

অন্যদিকে এদিন রাজ্যসভায় তীব্র বিতর্ক সৃষ্টি হয় কেন্দ্র ও বিরোধীদের মধ্যে এয়ার ইন্ডিয়াকে বেচে দেওয়া নিয়ে। রাজ্যসভার তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী এয়ার ইন্ডিয়ার গুরুত্ব তুলে ধরেন। কংগ্রেসের কে বেণুগোপাল অভিযোগ করেন সরকারের বিরুদ্ধে একতরফাভাবে বিমানবন্দরগুলির বিড পেয়ে চলেছে আদানি গ্রুপ। তবে বিশেষজ্ঞদের মতে, দেশের করোনা পরিস্থিতি কিন্তু এখনো স্বাভাবিক হয়নি। আশঙ্কা কিন্তু এখনো আছে। তাই বিমান চলাচল করলেও নিতে হবে অতিরিক্ত সর্তকতা। সে ক্ষেত্রে এত তাড়াতাড়ি কেন্দ্রীয় সরকারের নির্দেশ প্রত্যাহার করা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!