এখন পড়ছেন
হোম > জাতীয় > বিহারের ফলেই বাংলার ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন মুকুল রায়, জানালেন সেই কথা, জেনে নিন!

বিহারের ফলেই বাংলার ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন মুকুল রায়, জানালেন সেই কথা, জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিহারের বিধানসভা নির্বাচনের ফলাফল যে আগামী দিনে বাংলার বিধানসভা নির্বাচনের ফলাফলের ওপর অনেকটাই প্রভাবিত হবে, সেই ব্যাপারে নিশ্চিত ছিল বিশেষজ্ঞরা। সেদিক থেকে বিজেপি নেতৃত্ব কার্যত প্রথম থেকেই এই বিহারের ফলাফলের দিকে নজর রেখেছিল। আর বেলা গড়াতে না গড়াতেই যেভাবে এনডিএ এগিয়ে যেতে শুরু করেছিল, তাতে আগামীদিনে বাংলার ফলাফল ভালো হওয়া নিয়ে কার্যত আশাবাদী বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়।

বস্তুত, সাংগঠনিক বৈঠকের জন্য বর্তমানে দিল্লিতে রয়েছেন হেভিওয়েট এই বিজেপি নেতা। এদিন বিহারের ফলাফল প্রকাশ হওয়ার পরেই তা নিয়ে আত্মপ্রত্যয়ী বক্তব্য শোনা যায় মুকুল রায়ের গলায়। তিনি বলেন, “এখনও পর্যন্ত ভোট নিয়ে যেসব আগামী ভবিষ্যৎ বাণী করা হয়েছে, তা ব্যর্থ হয়েছে। সোমবার পর্যন্ত বিভিন্ন সমীক্ষায় বিজেপিকে হারানো হয়েছে। সাংবাদিকরা যার জন্য মিষ্টি বিলি করেছেন। দুপুর পর্যন্ত যা হিসেবে নির্বাচন কমিশন থেকে পাওয়া গিয়েছে, তাতে বলা যায় বিজেপি তথা এনডিএ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিহারে সরকার গড়তে চলেছে। বিহারের ফল সম্পর্কে আমি নিশ্চিত এই বিজেপির জয়। আগামী বছরে পশ্চিমবঙ্গে যে ফলাফল হবে, তার কিছু এই ফলে প্রকাশিত হয়েছে।”

অর্থ্যাৎ মুকুলবাবু বিহারের বিধানসভা নির্বাচনের ফলাফলে খুশি হয়ে আগামী বছর বাংলাতেও এই ফলাফল হবে বলে বিজেপিকে এগিয়ে রাখার চেষ্টা করলেন বলে দাবি বিশেষজ্ঞদের। প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই বাংলায় এসে বিজেপির সর্বভারতীয় চাণক্য তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহু দলকে একগুচ্ছ নির্দেশ দিয়েছেন। যেখানে স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিয়েছেন যে, আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় 200 আসনে জয়ের টার্গেট নিয়ে বিজেপিকে লড়াই করতে হবে। আর সেই মত করে ভারতীয় জনতা পার্টির নেতারা প্রস্তুতি শুরু করে দিয়েছেন।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর এর মাঝেই বিহারের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের এগিয়ে যাওয়ায় অনেকটাই খুশি মুকুল রায়। এদিন তিনি বলেন, “এই ফলের প্রভাব পশ্চিমবঙ্গে পড়বে। এক রাজ্যের ভোটের প্রভাব অন্য রাজ্যে সাধারণত না পড়লেও, ভোটের ফলে কর্মীরা উৎসাহিত হবে। পঞ্চায়েত থেকে লোকসভা, এরপর বিধানসভার ট্র্যাক রেকর্ড থেকেই বলা যায়, বিজেপি বাংলা দখলের পথে এগিয়ে চলেছে।”

এদিকে এদিন কংগ্রেসকেও কড়া ভাষায় আক্রমণ করেন মুকুল রায়। তিনি বলেন, “কংগ্রেস ক্রমশ ভারতে ক্ষয়িষ্ণু শক্তিতে পরিণত হচ্ছে। কংগ্রেস কবে উঠে যাবে, মানুষ সেটাই ভাবছেন।” বিশেষজ্ঞরা বলছেন, এবার বিহারে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। যেখানে বিজেপি-জেডিইউ জোট আর ক্ষমতায় ফিরবে না বলে দাবি করেছিল একাধিক সমীক্ষা। কিন্তু এদিনের ফলাফলে খুশি হয়ে আগামী দিনে বাংলার বিধানসভা নির্বাচনের প্রভাব পড়বে বলে জানিয়ে দিলেন মুকুল রায়। অর্থাৎ তিনি নিজের বক্তব্যের মধ্য দিয়ে বুঝিয়ে দিলেন যে, বিহারের মত বাংলাতেও আগামী দিনে বিজেপি ভালো ফল করবে। সব মিলিয়ে মুকুল রায়ের এই কথা কতটা বাস্তব হয়, সত্যি সত্যিই বিজেপি আগামীদিনে বাংলায় সরকার গঠন করতে পারে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!