এখন পড়ছেন
হোম > জাতীয় > শাসকদলকে উৎখাত করবে কি, বিরোধী নেতাদের বয়স বিভ্রাটে হতভম্ব সকলে! জানলে আপনিও চমকে যাবেন!

শাসকদলকে উৎখাত করবে কি, বিরোধী নেতাদের বয়স বিভ্রাটে হতভম্ব সকলে! জানলে আপনিও চমকে যাবেন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সামনেই রয়েছে বিহারের বিধানসভা নির্বাচন। করোনা সংক্রমণ কালে দেশের প্রথম নির্বাচন হতে চলেছে এটি। গতকাল নির্বাচনের মনোনয়নপত্র জমা দিলেন আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের পুত্র তেজস্বী যাদব। বৈশালীর রাঘোপুর কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা করলেন ৩১ বছর বয়স্ক তেজস্বী যাদব। এবারের নির্বাচনে এনডিএ বিরোধী জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন তিনি। তবে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে বয়সের বিষয়ে একটি বিভ্রাট দেখা দিল।

দেখা গেল লালুপ্রসাদের বড় ছেলে তেজপ্রতাপ যাদব হাসানপুর বিধানসভা আসনে মনোনয়নপত্র জমা করেছেন। সেখানে দেখা যাচ্ছে, মনোনয়নপত্রে তাঁর বয়স রয়েছে ৩০ বছর।কিন্তু ছোট ছেলে তেজস্বীর বয়স দেখা যাচ্ছে ৩১ বছর। এতেই গোল বেঁধেছে। প্রসঙ্গত গত ২০১৫ সালের বিধানসভা নির্বাচনে রাঘোপুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়াই করেছিলেন লালুপ্রসাদের পুত্র তেজস্বী যাদব। সেটি ছিল তার প্রথমবারের বিধানসভার লড়াই। নির্বাচনে জয়লাভ করে তিনি বিহারের উপ মুখ্যমন্ত্রী হয়েছিলেন। সে সময় আরজেডির সঙ্গে জেডিইউ জোটবদ্ধ হয়েছিল। সম্প্রতি এই দুই দলের জোট আর নেই।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

নীতিশ কুমার বিজেপির সঙ্গে জোটবদ্ধ হয়েছেন। তাই এবারের নির্বাচনে তেজস্বী যাদবের লড়াই হতে চলেছে বিজেপি প্রার্থী সতীশ কুমারের বিরুদ্ধে। প্রসঙ্গত বিজেপি প্রার্থী সতীশ কুমার গত ২০১০ সালের বিধানসভা নির্বাচনে লালুপ্রসাদের স্ত্রী রাবড়ি দেবীকে পরাস্ত করেছিলেন। গতকাল মনোনয়নপত্র জমা দেওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তেজস্বী যাদব জানালেন যে, এবারের বিহারের বিধানসভা নির্বাচনে এনডিএ বিরোধী জোট ক্ষমতায় আসতে চলেছে। বিহারের জন্য স্পেশাল স্ট্যাটাস আনতে ব্যর্থ হওয়া মুখ্যমন্ত্রী নীতীশ কুমার কে তিনি ‘বেচারা মুখ্যমন্ত্রী’ ব্যঙ্গ ও কটাক্ষ করলেন।

এবারের বিধানসভা নির্বাচনে বাম, কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়েছে আরজেডি। বিহারের মোট ২৪৩ টি কেন্দ্রের মধ্যে আরজেডি প্রার্থী দেবে ১৪৪ টি আসনে, কংগ্রেস প্রার্থী দেবে ৭০ টি আসনে, বাম প্রার্থী দেবে ২৯ টি আসনে। গতকাল মনোনয়ন জমা দেবার সময়ে তেজস্বী যাদবের সঙ্গে ছিলেন তাঁর দাদা তেজ প্রতাপ যাদব। এবারের বিহারের বিধানসভা নির্বাচনে এনডিএ বিরোধীরা রাজ্যে করোনা সংকট মোকাবেলায় সরকারের ব্যর্থতা, নয়া কৃষি আইনের ক্ষতিকর দিক প্রভৃতি জনগণের সামনে তুলে ধরবে বলে সূত্রের খবর।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!