এখন পড়ছেন
হোম > জাতীয় > বিহারের জোটের প্রার্থীপদে থাকতে পারে বড় চমক জল্পনা তুঙ্গে

বিহারের জোটের প্রার্থীপদে থাকতে পারে বড় চমক জল্পনা তুঙ্গে



বিহারের বেগুসরাই লোকসভা কেন্দ্রর থেকে ২০১৯ এর লোকসভার প্রার্থী হতে পারেন জহরলাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র তথা বামপন্থী তরুণ তুর্কি কানহাইয়া কুমার এমনটাই জল্পনা ছড়িয়েছে। বিহারে বামেরা গড়তে পারে বিজেপিবিরোধী জোট। এবং সেই জোটে থাকার সম্ভাবনা রয়েছে কংগ্রেস,আরজেডি,এনসিপি,জিতেন রাম মাঝির হাম,সিপিআই, সিপিএম,সিপিআইএমএক,শারদ যাদবের লোকতান্ত্রিক জনতা দল ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

রাজনৈতিক সূত্রের খবর থেকে, কানাহাইয়া কুমারের সম্পর্কে উঠে এসেছে বেশ কিছু তথ্য। কানহাইয়া কুমারের নাম প্রকাশ্যে আসে জেএনইউ ছাত্র সংসদের সভাপতি থাকাকালীন তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ উঠলে তিনি একটি বই ও লিখেছেন ‘ফ্রম বিহার টু তিহার’। কানহাইয়া কুমারের মা বিহারের বেগুসরাই এ অঙ্গনওয়ারি কর্মী এবং বাবা একজন চাষী। বর্তমানে তিনি প্যারালিসিস এর কারণে শয্যাশায়ী। এছাড়াও জানা গেছে যে, সিপিআই-এর ন্যাশনাল কাউন্সিল সেক্রেটারি কে আর নারাইনা পাটনায় এসে আভাস দিয়ে গিয়েছিলেন যে এবার লোকসভা ভোটে কানহাইয়া কুমারকে দাঁড় করানো হবে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এক কংগ্রেস নেতার জবানীতে উঠে এল আরো কিছু তথ্য। ২০০৪ সালে যেভাবে বিজেপিবিরোধী জোট গড়েছিলো দেশ,সেই একইভাবে আবার জোট বেঁধে বিজেপি হটানোর পরিকল্পনা করছে বিরোধীরা। বিহারও এগিয়ে সেই মাস্টারপ্ল্যানে। ইতিমধ্যেই সর্ব ভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি জোট গঠনের জন্য তেজস্বী যাদব,তারিক আনোয়ার,শারদ যাদবের সঙ্গে বৈঠক পর্ব সেরে ফেলেছেন। সবাই হাতে হাত রেখে গ্রান্ড অ্যালায়েন্সকে শক্তিশালী করে তোলার প্রতিজ্ঞা নিয়েছেন। আর সেই পরিকল্পনা মতোই বেগুসরাই আসনটি দেওয়া হচ্ছে বামেদের। আর ওই আসনটিতেই প্রতিনিধিত্ব করতে চলেছেন কানহাইয়া কুমার বলেই মনে করছেন রাজনৈতিকমহল।

অন্যদিকে, ৪০ টি আসন সম্বলিত গ্র্যান্ড অ্যালায়েন্সের অন্য এক নেতার নাম পাওয়া গেলো যিনিও এই রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব করবেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তারিক আনোয়ার। জানা যাচ্ছে তিনি কাটিহার সংসদীয় আসন থেকে লোকসভা ভোটে লড়বেন। এছাড়া পাটনা সাহিব এবং দারভাঙা কেন্দ্র থেকে লড়তে চলছেন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা এবং কীর্তি আজাদ। এমনটাই খবর পাওয়া গেছে। বিহারে বিজেপিবিরোধী জোট গঠন নিয়ে তুমুল আলোড়ন চলছে বর্তমানে রাজ্য রাজনীতির অন্দরে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!