এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আসছে বিধানসভা ভোট! রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘভাতা (DA) নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল মমতার সরকার

আসছে বিধানসভা ভোট! রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘভাতা (DA) নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল মমতার সরকার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সরকারি কর্মচারীদের মহার্ঘভাতা বা ডিএ বিষয়ে বিশেষ সিদ্ধান্ত রাজ্য সরকারের। রাজ্যর সমস্ত সরকারি কর্মচারী, যাদের যাদের বেতন ২ লক্ষ টাকারওবেশি, তাঁরাও ডিএ পাবেন ১ লা জানুয়ারি থেকে ৩ % হারে। অর্থাৎ, সমস্ত সরকারি কর্মচারীকেই ৩ % ডিএর আওতাভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পূর্বে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, যাদের বেতন ২ লক্ষ বা তার কম, তাঁরাই একমাত্র ডিএ পাবেন। তারপর এবার রাজ্য সরকারের বিশেষ সিদ্ধান্ত বদল।

গত কয়েক বছর ধরে রাজ্য সরকারি কর্মচারীদের একাধিক সংগঠন বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে বারবার আবেদন জানিয়েছিল সরকারের কাছে। এরপর গত ২০১৯ সালের ২৬ সে জুলাই স্যাট নির্দেশ দিয়েছিল যে, তিন মাসের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে রাজ্যকে। কেন্দ্রীয় সরকারের ডিএর হারে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ দিতে হবে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্যাটের এই রায়কে চ্যালেঞ্জ করে রিভিউ পিটিশন দাখিল করা হয় রাজ্যের পক্ষ থেকে। কিন্তু স্যাট রাজ্যের আবেদন খারিজ করে দেয়। এরপর বকেয়া ডিএ দেবার জন্য সময়সীমা বেঁধে দেয় স্যাট। গত ১৬ ই ডিসেম্বরের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল স্যাট।

এরপর ১ লা জানুয়ারি থেকে ৩ % হারে ডিএ দেওয়ার কথা ঘোষণা করে রাজ্য সরকার। পূর্বে, রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, ২ লক্ষ টাকা বা তার কম বেতনের সরকারি কর্মচারীরা ডিএ পাবেন ৩ শতাংশ হারে। এবার রাজ্য সিদ্ধান্ত পরিবর্তন করল। সকলকেই এই ডিএর আওতায় আনার সিদ্ধান্ত নেওয়া হলো। এর ফলে উপকৃত হতে চলেছেন রাজ্যের আপামর সরকারি কর্মচারী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!