এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > Big Breking তৃণমূল থেকে বহিষ্কার বৈশালী ডালমিয়া!

Big Breking তৃণমূল থেকে বহিষ্কার বৈশালী ডালমিয়া!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রীপদ ছাড়ার দিনেই এবার হাওড়া জেলার বালি বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়কের ক্ষেত্রে বড় সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস। এমনিতেই বেশ কিছুদিন ধরে দলের বিরুদ্ধে বেসুরো মন্তব্য করে চলেছেন বালি বিধানসভার বিধায়ক বৈশালী ডালমিয়া। আর এবার তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটি। সূত্রের খবর, কিছুক্ষণ আগেই তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটির পক্ষ থেকে বহিষ্কার করা হল বৈশালীদেবীকে। স্বাভাবিক ভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো আলোড়ন পড়ে গিয়েছে শাসকদলের অন্দরমহলে।

প্রসঙ্গত উল্লেখ্য, লক্ষ্মীরতন শুক্লা মন্ত্রীপদ এবং জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পর থেকেই মুখ খুলতে শুরু করেছিলেন বালির তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া। যেখানে দলের একাংশকে “উইপোকা” বলে কটাক্ষ করেছিলেন তিনি। এমনকি দলের এক শ্রেণীর নেতার জন্য যে এই পদত্যাগ প্রক্রিয়া চলছে, তা নিজের মন্তব্যের মধ্যে দিয়ে বুঝিয়ে দিয়েছিলেন এই তৃণমূল বিধায়ক। স্বাভাবিক ভাবেই তার মন্তব্যে এমনিতেই শাসকদল অস্বস্তিতে পড়তে শুরু করেছিল। আর আজ রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রীপদ থেকে ইস্তফা দেওয়ার পর ফের মুখ খোলেন সেই বৈশালী ডালমিয়া। একের পর এক ইস্তফায় দলের যে ব্যাপক ক্ষতি হচ্ছে, তা নিজের মন্তব্যের মধ্য দিয়ে বুঝিয়ে দেন তিনি।

স্বাভাবিকভাবেই দলের শৃঙ্খলার পরোয়া না করে একের পর এক যেভাবে বিস্ফোরক মন্তব্য করতে শুরু করেছিলেন এই তৃণমূল বিধায়ক, তাতে যথেষ্ট অস্বস্তিতে পড়ে গিয়েছিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই বিন্দুমাত্র সময় নষ্ট না করে এবার তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। যেখানে আজ বালির তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়াকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানিয়ে দিল তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটি।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের একাংশ বলছেন, সম্প্রতিককালে এই বৈশালী ডালমিয়াকে নিয়ে অন্য একটি জল্পনা ছড়িয়ে পড়তে শুরু করেছিল। তার বেসুরো মন্তব্য যেমন অস্বস্তিতে ফেলে দিয়েছিল শাসক দলকে, ঠিক তেমনই তিনি দলবদল করতে পারেন বলেও দাবি করতে শুরু করেছিলেন একাংশ। তাই রাজীব বন্দ্যোপাধ্যায়ের ইস্তফার দিনে যখন তার মন্তব্য আরও বেসুরো হয়ে ওঠে, তখনই এই বড় সিদ্ধান্ত নিয়ে নিতে হল তৃণমূল কংগ্রেসকে। কেননা বৈশালী ডালমিয়া দলত্যাগ করার আগেই তার বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে তৃণমূল বুঝিয়ে দিতে চাইল যে, দলের শৃঙ্খলা রক্ষায় তারা বিন্দুমাত্র কার্পণ্য করবে না।

স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে এখন রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। তবে এই ব্যাপারে এখনও পর্যন্ত বৈশালী ডালমিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য সামনে আসেনি। তবে দল থেকে বহিষ্কারের কথা জানানোর পর বৈশালী ডালমিয়া কি প্রতিক্রিয়া দেন এবং তার পরবর্তী পদক্ষেপ কি হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

 

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!