এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > Big Breaking তৃণমূলের প্রার্থী তালিকায় বড়সড় চমক, বাদ যেতে চলেছেন দুই হেভিওয়েট মন্ত্রী!

Big Breaking তৃণমূলের প্রার্থী তালিকায় বড়সড় চমক, বাদ যেতে চলেছেন দুই হেভিওয়েট মন্ত্রী!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বহু জল্পনা-কল্পনার পর শুক্রবার রাজ্যের 294 টি বিধানসভা কেন্দ্রের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে তৃণমূল কংগ্রেস। তবে এবারের প্রার্থী তালিকায় তৃণমূল কংগ্রেস যথেষ্ট সচেতন হয়েই এই পদক্ষেপ নেবে, তা বলাই যায়। ইতিমধ্যেই একগুচ্ছ নাম সামনে আসতে শুরু করেছে। অপেক্ষা শুক্রবারের। আর তারপরেই পরিষ্কার হয়ে যাবে, 294 টি বিধানসভা কেন্দ্রে তৃণমূলের টিকিটে কারা লড়াই করবেন। আর এই পরিস্থিতিতে বেশকিছু নাম সামনে আসতে শুরু করেছে। তবে অপ্রত্যাশিত হলেও, তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ যেতে চলেছেন রাজ্যের দুই হেভিওয়েট মন্ত্রী বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিশেষ সূত্র মারফত খবর, এবারের নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ যেতে পারেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবং রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তবে শোভন দেব চট্টোপাধ্যায় যদিও বা প্রার্থী হন, তাহলে তার রাসবিহারী বিধানসভা কেন্দ্র থেকে দাঁড়ানোর সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। আর এই দুই হেভিওয়েট মন্ত্রী ছাড়াও তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ যেতে পারেন একাধিক বিধায়ক।

যাদের মধ্যে রয়েছেন মালা সাহা, সোনালী গুহ, শংকর সিং, পরেশ দত্ত, গৌরীশঙ্কর দত্ত, রবীরঞ্জন চট্টোপাধ্যায়, জটু লাহিড়ী, ব্রজমোহন ব্যানার্জি সহ অন্যান্যরা। একাংশ বলছেন, এবার মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস চেষ্টা করছে, নতুন প্রজন্মকে সামনের সারিতে আনতে। আর সেই কারণে প্রবীণ ব্যক্তিদের এবার তৃণমূল বেশিরভাগ আসনেই প্রার্থী করবে না বলেই খবর। আর তাই বিতর্কিত মুখ, জনতার সঙ্গে না মেশা এবং প্রবীণ বিধায়কদের এবার তৃণমূলের প্রার্থী তালিকাতে না রাখার সম্ভাবনাই বেশি বলে বিশ্বস্ত সূত্রে খবর রয়েছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে যে সমস্ত নাম নিয়ে সবথেকে বেশি চর্চা চলছে, তার মধ্যে অন্যতম মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের ভাই বাবুন বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তৃণমূলের প্রার্থী তালিকায় রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপিতে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায়ের প্রাক্তন স্ত্রী রত্না চট্টোপাধ্যায়। শুধু তাই নয়, তৃণমূল ছাত্র পরিষদের বর্তমান রাজ্য সভাপতি তৃনাঙ্কুর ভট্টাচার্য, দেবাংশু ভট্টাচার্য, বীরবাহা হাসদা, সুদীপ রাহা, অশোক রুদ্র, কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, জয়া দত্ত, হুমায়ুন কবীর, জীবন সাহা, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের মত নাম নিয়েও ব্যাপক জল্পনা শুরু হয়েছে।

অর্থ্যাৎ যে যাই বলুন না কেন, তৃণমূল কংগ্রেস চাইছে, তরুণ প্রজন্মের ওপর ভরসা রেখে নির্বাচনী বৈতরণী পার হতে। আর তাই বয়সের ভারে ঝুঁকে-পড়া বিধায়কদের এবার টিকিট দিচ্ছে না তৃণমূল কংগ্রেস। তবে শেষ পর্যন্ত শুক্রবার পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশের মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ থেকে কোন বিধানসভা কেন্দ্রের যোদ্ধা হিসেবে কার নাম বেরিয়ে পড়ে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!