এখন পড়ছেন
হোম > জাতীয় > Big Breaking,জ্বালানির ক্রমাগত মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে বিশেষ পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের

Big Breaking,জ্বালানির ক্রমাগত মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে বিশেষ পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ক্রমাগত মূল্য বৃদ্ধি ঘটছে জ্বালানির। পেট্রোল-ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধি চিন্তার ভাজ ফেলেছে সাধারণ মানুষের কপালে। জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে বারবার কাঠগড়ায় তুলেছে বিভিন্ন বিরোধীদল। পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে মূল্যবৃদ্ধি ঘটছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রির। বাস ভাড়া, আটো ভাড়া বৃদ্ধির দাবি উঠেছে বারবার। এবার জ্বালানির মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে এক বিশেষ পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। পেট্রোপণ্যকে এবার জিএসটির আওতাভুক্ত করার প্রস্তাব এনেছে কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রের দাবি, এর মাধ্যমে পেট্রোল-ডিজেলের দাম নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। আজ অসমে কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানালেন যে, তাঁরা পেট্রোপণ্যকে জিএসটির আওতায় আনার প্রস্তাব দিয়েছেন। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে জিএসটি কাউন্সিল। পেট্রোপণ্যকে যদি জিএসটির আওতাভুক্ত করা যায়, তবে সাধারণ মানুষের সুবিধা হবে। দেশে পেট্রোল-ডিজেলের দাম নিয়ন্ত্রণ সহজসাধ্য হবে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ইতিপূর্বে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান পেট্রোপণ্যের দাম বৃদ্ধির জন্য দায়ী করেছিলেন করোনা মহামারী ও পেট্রোল উৎপাদন কারী দেশগুলির কূটনীতিকে। তিনি জানিয়েছিলেন, পেট্রোল উৎপাদন কারী দেশগুলি কম পরিমাণ পেট্রোল উৎপাদন করে তা চড়া দামে তা বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে ক্রেতা দেশগুলি পড়েছে সমস্যায়। তবে, আন্তর্জাতিক বাজারে এই অবস্থার পরিবর্তন হবে বলে, আশা প্রকাশ করছেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন যে, পেট্রোল ডিজেলের মতো পণ্যকে যদি জিএসটির আওতাভুক্ত করা যায়। তবে সাধারণ মানুষের লাভ হতে পারে। কিন্তু রাজ্য সরকার গুলি ক্ষতির মুখে পড়বে। কারণ, সে ক্ষেত্রে পেট্রোলজাত দ্রব্য থেকে রাজ্য সরকারের লভ্যাংশ হ্রাস পাবে।

প্রসঙ্গত, পেট্রোল-ডিজেলের যেভাবে ক্রমশ মূল্য বৃদ্ধি দেখা দিচ্ছে। সেই পরিস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রীর এই বক্তব্য যথেষ্ট আশার সঞ্চার করেছে দেশের সাধারণ মানুষের মনে। দেশের বেশ কিছু রাজ্যে পেট্রোলের দাম সেঞ্চুরি হাঁকিয়েছে। পশ্চিমবঙ্গও সেঞ্চুরির পথে চলে গিয়েছে। অবস্থা থেকে পরিত্রান চাইছে সাধারণ মানুষ।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!