এখন পড়ছেন
হোম > জাতীয় > BIG BREAKING: করোনা কালে বড়সড় সিদ্ধান্ত নেওয়ার পথে সরকার! আগামী মাস থেকেই বাড়তে চলেছে DA?

BIG BREAKING: করোনা কালে বড়সড় সিদ্ধান্ত নেওয়ার পথে সরকার! আগামী মাস থেকেই বাড়তে চলেছে DA?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এক বছর আগে করোনা ভাইরাস প্রথম প্রবেশ করেছিল ভারতবর্ষে। যার ভয়াবহ রূপ দেখেছে গোটা দেশবাসী। দীর্ঘদিন লকডাউনের কারণে দেশের অর্থনীতি সমস্যার মুখে পড়ে গিয়েছিল। তবে কোনো রকমে করোনা ভাইরাসকে রোধ করতে সক্ষম হয়েছিল গোটা দেশ। কিন্তু এক বছর পেরোতে না পেরোতেই আবার সেই ভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতবর্ষের আছড়ে পড়েছে। নতুন করে লকডাউনের পরিস্থিতি তৈরি হয়েছে গোটা দেশজুড়ে।

আর এই পরিস্থিতিতে অর্থনীতি নিয়ে সংশয় তৈরি হয়েছে। কিন্তু এর মাঝেই শোনা গেল সুখবর। জানা গেছে, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আগামী জুন মাসে সরকারি কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করা হতে পারে। স্বাভাবিক ভাবেই যদি কেন্দ্রীয় সরকার করোনা পরিস্থিতির মধ্যে এই ঘোষণা করে তাহলে তা যে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের কাছে বড় সুখবর হয়ে দাঁড়াবে, তা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের চলতি বছরের জানুয়ারি থেকে ডিএ বৃদ্ধি অনেকটাই বাকি রয়েছে। সেদিক থেকে কবে এই ডিএ বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা হয়, তার দিকে তাকিয়েছিলেন সকলেই। মাঝে করোনা পরিস্থিতি চলে আসার কারণে তা আরও দেরি হতে পারে বলে মনে করা হয়েছিল। কিন্তু এর মাঝেই ন্যাশনাল কাউন্সিল অফ জেসিএম স্টপ সাইডের পক্ষ থেকে, জানিয়ে দেওয়া হয়েছে আগামী জুন মাসে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বৃদ্ধির ঘোষণা করা হতে পারে।

মূলত বেসিক স্যালারি কমপক্ষে 4 শতাংশ বৃদ্ধি করা হবে বলে খবর। এদিন এই প্রসঙ্গে ন্যাশনাল কাউন্সিল অফ জেসিএমের সেক্রেটারি স্টপ সাইড শিব গোপাল মিশ্র বলেন, “অর্থমন্ত্রকের ডিওই এবং ডিওপিটি আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে লাগাতার আলোচনা চলছে। করোনা পরিস্থিতির কারণে কিছুটা হলেও গোটা প্রক্রিয়া ধাক্কা খেয়েছে। তাই প্রত্যেক সিদ্ধান্ত এক মাসের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। এই কারণে ডিএ বৃদ্ধির ঘোষণা আগামী জুন মাসে হতে পারে।”

বিশেষজ্ঞরা বলছেন, করোনা পরিস্থিতি যে আকার ধারণ করেছে, তাতে কবে এই মহার্ঘভাতা ঘোষণা করা হয়, তা নিয়ে এমনিতেই চিন্তায় ছিলেন সরকারি কর্মচারীরা। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্য আংশিক লকডাউনের পথে হাটতে শুরু করেছে। খুব দ্রুত যদি ভাইরাসকে আটকানো সম্ভব না হয়, তাহলে গোটা দেশজুড়ে লকডাউন হতে পারে বলে মনে করা হচ্ছে।

আর আবার যদি লকডাউন হয় তাহলে সকল স্তরের মানুষ যে ব্যাপক সমস্যার মুখে পড়বেন, তা বলার অপেক্ষা রাখে না। তাই তার মাঝে দেরি হলেও আগামী জুন মাসে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধির ব্যাপারে বড়সড় ঘোষণা করা হতে পারে বলেই খবর পাওয়া গেল। যার ফলে বর্তমান সংকটজনক পরিস্থিতিতে কিছুটা হলেও খুশির আবহ তৈরি হয়েছে সরকারি কর্মচারীদের মধ্যে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!