এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > Big Breaking, ভোটমুখী বঙ্গে জনসমাগম রোধে আদালতের দ্বারস্থ চিকিৎসকেরা

Big Breaking, ভোটমুখী বঙ্গে জনসমাগম রোধে আদালতের দ্বারস্থ চিকিৎসকেরা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। বেশ কিছুদিন ধরেই ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। যার মধ্যে সবচেয়ে দুরবস্থা মহারাষ্ট্রের। এর প্রভাব এসে পড়েছে পশ্চিমবঙ্গেও। গত সপ্তাহ থেকেই রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে জনসমাগম, মিটিং-মিছিল রুখতে আদালতের দ্বারস্থ হলেন চিকিৎসকেরা।

এদিকে, বিধানসভা নির্বাচন কড়া নাড়ছে এ রাজ্যে। নির্বাচনের কারণে মিটিং, মিছিল, সমাবেশ চলছে অনবরত বিভিন্ন রাজনৈতিক। সমাবেশে জনসমাগমের প্রতিযোগিতা চলছে বিভিন্ন রাজনৈতিক দলের। আর এই ব্যাপক সমাগম থেকে করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে চিকিৎসকদের। তাই এই পরিস্থিতিতে লাগামহীন মিটিং-মিছিল বন্ধ করতে আদালতের দ্বারস্থ হলেন বেশকিছু চিকিৎসক।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এবিষয়ে আদালতের হস্তক্ষেপ চেয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছেন চিকিৎসকেরা। তাঁরা অভিযোগ করেছেন যে, করোনার গাইডলাইন রাজ্যে মানা হচ্ছে না। নির্বাচন কমিশনও এ বিষয়ে উদাসীন রয়েছে। তাই, এ বিষয়ে হস্তক্ষেপ করুক আদালত। প্রসঙ্গত, গত কিছুদিন ধরেই রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় রাজ্যের নতুন করে করোনা সংক্রামিত হয়েছে ৩৬৮ জন। মৃত্যু ঘটেছে ২ জনের।

কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা জেলাতে অধিক পরিমাণে সংক্রমণ পাওয়া যাচ্ছে। প্রসঙ্গত গতকাল জনতা কারফিউর এক বছর পূর্তি হলো। আবার, গতবছর এরকম সময়েই পশ্চিমবঙ্গের এই চার জেলায় শুরু হয়েছিল করোনা সংক্রমণ। সম্প্রতি আবার এই জেলাগুলিতে সংক্রমণে আশঙ্কা বাড়ছে স্বাস্থ্য দপ্তরের। তাই করোনা সংক্রমণ রোধ করতে এই চারটি জেলার উপর বিশেষভাবে গুরুত্ব দিয়েছে স্বাস্থ্য দপ্তর।

এই জেলাগুলিতে করোনা পরীক্ষা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। তেমনি রাজ্যের বিভিন্ন কোভিড হাসপাতালগুলোকে আবার তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য সচিব সৌমিত্র মোহন জানিয়েছেন যে, গত কয়েক সপ্তাহে রাজ্যে করোনা সংক্রমণ যথেষ্ট বেড়েছে। তাই করোনা রোগীরা যাতে দ্রুত নিকটবর্তী হাসপাতালে ভর্তি হতে পারেন, তার জন্য সমস্ত ব্যবস্থা তৈরি করে রাখতে হবে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!