এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > প্রয়াত হেভিওয়েট নেতা তথা প্রাক্তন বিধায়ক ও সাংসদ, শোকপ্রকাশ মমতার!

প্রয়াত হেভিওয়েট নেতা তথা প্রাক্তন বিধায়ক ও সাংসদ, শোকপ্রকাশ মমতার!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- রাজনৈতিক মহলে আবারও নেমে এলো শোকের কালো ছায়া। সম্প্রতি প্রয়াত হয়েছেন পশ্চিমবঙ্গ সংখ্যালঘু কমিশনের চেয়ারম্যান আবু আয়েশ মণ্ডল। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। আর তাঁর এহেন আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে।

এদিন তাঁর মৃত্যু সংবাদ শুনে গভীর শোক প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি নবান্ন থেকে বলেন, “আমি গভীর শোক প্রকাশ করছি। আমি আবু আয়েশ মণ্ডলের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।” জানা গেছে, বর্ধমানের মন্তেশ্বরে তিনি এদিন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৯১, ১৯৯৬ এবং ২০০১ বিধানসভা নির্বাচনে মন্তেশ্বর থেকে সিপিআইএমের প্রার্থী হিসেবে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন। এরপর ২০০৬ লোকসভা নির্বাচনে তিনি সাংসদ হিসেবে নির্বাচিত হন। এরপরই আবু আয়েশ মণ্ডল মন্তেশ্বরের বিধায়ক ও কাটোয়ার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। এরপর আবু আয়েশ মণ্ডলকে ভারতের কমিউনিস্ট পার্টি ২০০৯ সালে দলবিরোধী কাজের অভিযোগে দল থেকে বহিষ্কার করে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পরবর্তীকালে তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন বলে জানা যায়। এরপর তিনি ২০১১ সালের ৭ জুন পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। ২০১৪ সালের ৯ই ডিসেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে তাঁকে দায়িত্ব পালন করতে দেখা যায়।

এরপর, ২০১৩ সালের জুলাই মাসে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের এক কর্মী অভিযোগ করেন যে, আবু আয়েশ মণ্ডল তাকে টেলিফোনে গালিগালাজ করেছেন। এরপর ২০১৪ সালের ডিসেম্বর মাসে তাঁর বিরুদ্ধে আবার টোল প্লাজার এক কর্মীকে জুতাপেটা করার অভিযোগ ওঠে। আর এই ঘটনার পরই তিনি পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম থেকে পদত্যাগ করেছিলেন বলে জানা যায়।

কিন্তু ২০১৭ সালের ২৫ জুলাই তিনি আবারো পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। শুধু তাই নয়, মন্তেশ্বরের বিধায়ক ও কাটোয়ার সাংসদ হিসেবে আবু আয়েশ মণ্ডল সংখ্যালঘু সম্প্রদায়ের উন্নয়নে আজীবন কাজ করে গেছেন বলেও জানা যায়। আর এরকম একজন রাজনৈতিক তারকার স্খলনে তাই স্বভাবতই শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!