এখন পড়ছেন
হোম > জাতীয় > বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া ঝড়ের প্রবল ইঙ্গিত সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষায়

বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া ঝড়ের প্রবল ইঙ্গিত সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষায়



2014 সালে প্রথমবার নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকার কেন্দ্রের ক্ষমতা দখল করার পর 2019 এ তাদের 5 বছর পূর্তি হলে 2019 এর লোকসভা নির্বাচনের আগে বিভিন্ন মহলের তরফে দাবি করা হয়েছিল, এবার হয়ত বা 2014 সালের থেকে অনেক কম আসন পাবে বিজেপি। এমনকি কেউ কেউ এই দাবিও করেছিল যে, এবার কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসতে পারবে না।

কিন্তু সেই সমস্ত কথাকে মিথ্যে বলে প্রমাণিত করে 2014 সালের থেকে বেশি আসন নিয়ে দ্বিতীয়বারের জন্য কেন্দ্রের ক্ষমতায় এসেছে বিজেপি। তবে দিনকে দিন বিজেপি তাদের ব্যাপক জনমত নিয়ে ক্ষমতায় আসলেও বিভিন্ন ঘটনায় বিজেপিকে কটাক্ষ করা থেকে বিন্দুমাত্র জায়গা ছাড়তে নারাজ বিরোধীরা। প্রায় প্রতিদিনই বিভিন্ন ইস্যুতে তারা বিজেপির বিরুদ্ধে সরব হচ্ছে। যা দেখে অনেকে মনে করেছিল, সামনেই হরিয়ানা এবং মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে হয়ত বা গেরুয়া শিবির ভালো ফল করতে পারবে না। কিন্তু এবারও সেই সমস্ত কিছু মিথ্যে হয়ে গেল সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি সমীক্ষায়।

জানা গেছে, এই সমীক্ষার তরফে দাবি করা হচ্ছে, হরিয়ানা এবং মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে দেশ ফের আরও একবার গেরুয়া ঝড় প্রত্যক্ষ করবে। বস্তুত, বর্তমানে হরিয়ানার মুখ্যমন্ত্রী হিসেবে বিজেপির মনোহরলাল খাট্টা থাকলেও এবারের নির্বাচনে তাকে মুখ করেই এগোচ্ছে গেরুয়া শিবির।সমীক্ষায় দাবি করা হয়েছে, হরিয়ানার 90 টি বিধানসভা আসনের মধ্যে 78 টি আসন বিজেপি পেতে পারে। অন্যদিকে মহারাষ্ট্রে একক সংখ্যাগরিষ্ঠতায় বিজেপি আবার ক্ষমতায় আসবে বলে দাবি ওই সমীক্ষার।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ বলছে, যদি মহারাষ্ট্রের ক্ষেত্রে সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষা সত্যি হয়, তাহলে গতবার এখানে যেভাবে বিজেপি-শিবসেনা সঙ্গে জোট করে ক্ষমতায় এসেছিল, এবার তাহলে শিবসেনার সঙ্গে জোট করলেও তাদের শিবসেনার সাহায্য নিতে হবে না। সেক্ষেত্রে বিজেপির এখানে ভয়ের কোনো কারণ নেই। কিন্তু সমীক্ষা সবসময় বাস্তব ঘটনার সঙ্গে মেলে না। তাই এই ব্যাপারে নিজেদের সর্তকতা অবলম্বন করছে গেরুয়া শিবির বলে দাবি বিজেপির একাংশের।

তবে হরিয়ানা, মহারাষ্ট্রের পাশাপাশি এই বছরের শেষে ঝাড়খন্ড বিধানসভা নির্বাচন থাকায় সেই রাজ্যকে নিয়েও একটি সমীক্ষা চালিয়েছে এই সর্বভারতীয় সংবাদমাধ্যম। যেখানে দাবি করা হয়েছে, 81 আসনবিশিষ্ট ঝাড়খন্ডে বিজেপি 55 টি আসন পেয়ে ক্ষমতায় আসতে পারে।

সব মিলিয়ে দেশজুড়ে বিরোধীরা বিজেপির বিরুদ্ধে নানা অপপ্রচার চালালেও যেভাবে 3 রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে সর্বভারতীয় সংবাদসংস্থা তাদের সমীক্ষায় বিজেপি ঝড়ের ইঙ্গিত দিচ্ছে, তাতে যদি সেই সমীক্ষা বাস্তবের সাথে মিলে যায়, তাহলে তা যে বিরোধীদের পক্ষে অত্যন্ত ক্ষতিকর হতে চলেছে, সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল। তবে এখন নির্বাচনের ফলাফলের সঙ্গে সর্বভারতীয় সংবাদমাধ্যমের এই সমীক্ষা মেলে কিনা, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!