এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিধানসভায় শপথ নেবার পালা আজ নবনির্বাচিত তৃণমূল বিধায়কদের, নতুন-পুরোনো মুখের মিশেল বিধায়কমহলে

বিধানসভায় শপথ নেবার পালা আজ নবনির্বাচিত তৃণমূল বিধায়কদের, নতুন-পুরোনো মুখের মিশেল বিধায়কমহলে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনে ব্যাপক ভোটে জয়লাভ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল। এবারে তৃণমূলের প্রবল প্রতিপক্ষ হয়ে সামনে এসেছিল গেরুয়া শিবির। তাঁরা কোনরকমে বাংলায় টিকে থাকতে পেরেছে 77 টি আসন পেয়ে। অন্যদিকে বাম ও কংগ্রেস পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গেল এবারের নির্বাচনে। এই প্রথম বিধানসভা হবে কংগ্রেস এবং বামশূন্য। গতকাল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করলেন। আর আজ জয়ী বিধায়কদের পালা। এবারের বিধানসভা নির্বাচনে প্রাজ্ঞ তৃণমূল নেতাদের সঙ্গে পাল্লা দিয়ে জিতে এসেছেন নব্য নেতারাও। তাঁদের মধ্যে তৃণমূলের তারকা প্রার্থীরাও আছেন।

বিধানসভায় নবনির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়েছে। শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রোটেম স্পিকের সুব্রত মুখোপাধ্যায়। একাধিক তারকা আজকে শপথ নিচ্ছেন। যাদের মধ্যে রয়েছেন রাজ চক্রবর্তী, চিরঞ্জিত চক্রবর্তীর সহ অন্যান্যরা‌। একাধিক হেভিওয়েট তৃণমূল নেতা আজকে শপথ গ্রহণ করবেন বলে জানা গেছে। 292 টা আসনের মধ্যে 213 টি আসন অধিকার করে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে ক্ষমতা দখল করেছে তৃণমূল। আর সেই অনুযায়ী মুখ্যমন্ত্রী হিসেবে তৃণমূল নেত্রীর শপথ গ্রহণের পর বিধানসভায় আজ 140 জন বিধায়ক পদে শপথ গ্রহণ করতে চলেছেন। যাদের মধ্যে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, শোভন দেব চট্টোপাধ্যায়, অতীন ঘোষ, শশী পাঁজা, জ্যোতিপ্রিয় মল্লিক, মদন মিত্র সহ একাধিক হেভিওয়েট।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

12 জন তারকা জয়ী প্রার্থীও আজকে শপথ গ্রহণ করবেন। যাদের মধ্যে ব্যারাকপুর থেকে নবনির্বাচিত বিধায়ক হতে চলা রাজ চক্রবর্তী, মেদিনীপুর থেকে জয়ী প্রার্থী জুন মালিয়া, উত্তরপাড়া থেকে নির্বাচিত কাঞ্চন মল্লিক সহ আরো অনেকে। এছাড়াও অশোক দিন্দা, মনোজ তিওয়ারি সহ অনেকেই শপথ গ্রহণ করবেন আজকে। আগামীকাল আরো 151 জন বিধায়ক শপথ গ্রহণ করতে চলেছেন। ক্ষমতা হাতে নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কার্যত করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন।

এবং এই যুদ্ধে জয়ী হতে তিনি মরিয়া। কোভিড মোকাবিলায় একাধিক বড়োসড়ো পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। যার মধ্যে প্রথম পদক্ষেপ হিসেবে লোকাল ট্রেন আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। নবনির্বাচিত বিধায়কদেরও প্রথম লক্ষ্য কোভিড মোকাবিলা। প্রত্যেক তারকা প্রার্থী ইতিমধ্যেই জানিয়েছেন, বিধায়ক পদে শপথ নেওয়ার পর তাঁরা সকলের মাঝে থেকেই করোনা ভাইরাসকে পরাস্ত করবেন। অর্থাৎ মুখ্যমন্ত্রীর দেখানো পথেই যে বাকি বিধায়করা হাঁটতে চলেছেন সে কথা স্পষ্ট।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!