এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিধানসভার আগে কলকাতার প্রভাবশালী নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে ফিরহাদ হাকিম, জেনে নিন

বিধানসভার আগে কলকাতার প্রভাবশালী নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে ফিরহাদ হাকিম, জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতকাল শুক্রবার রক্সি হলে কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম কলকাতা পৌরসভার ওয়ার্ড কো-অর্ডিনেটরদের সঙ্গে একটি বিশেষ বৈঠকের আয়োজন করেছিলেন। এই বৈঠকে পুরসভার প্রশাসক বোর্ডের বিভিন্ন সদস্যরাও উপস্থিত ছিলেন। এই বৈঠকে শহরের নানা স্থানের নানা সমস্যার কথা উঠে এলো।

গতকাল পুরসভার মুখ্য প্রশাসকের কাছে শহরের যেসব সমস্যার কথা উঠে গেল তার মধ্যে প্রধান সমস্যা হলো রাস্তার সমস্যা। বস্তুত, আম্ফান ঝড়ের পর ক্ষতিগ্রস্ত রাস্তার অধিকাংশই মেরামত হয়নি। এর সঙ্গেই নানা স্থানে আছে পানীয় জলের সমস্যা, জল নিকাশি ব্যবস্থার সমস্যা। শহরের একাধিক ওয়ার্ডে নানাবিধ সমস্যার কথা মুখ্য প্রশাসককে জানালেন বিভিন্ন ওয়ার্ড কো-অর্ডিনেটররা।

কলকাতা শহরের বাইপাস সংলগ্ন একাধিক ওয়ার্ড, সেইসঙ্গে বেহালা, গরিয়া, টালিগঞ্জ, খিদিরপুর, গার্ডেনরিচ ও মধ্য কলকাতার বিভিন্ন অঞ্চলের একাধিক কো-অর্ডিনেটরদের খানাখন্দে ভরা জীর্ণ হয়ে পড়া রাস্তার সংস্কারের আর্জি জানালেন। প্রসঙ্গত, শহরের বিভিন্ন স্থানে কেইআইআইপি এর অধীনস্থ ভূগর্ভস্থ নিকাশি ড্রেন নির্মাণের কাজ চলছে। কিন্তু এর ফলে বেশকিছু রাস্তা খোঁড়া হলেও, সেই রাস্তা গুলি মেরামত করা হয়নি। ফলে যান চলাচল ও পথচারীদের চলাচলে অত্যন্ত অসুবিধার সৃষ্টি হচ্ছে।

গতকালের এই বৈঠকে ১ নম্বর বরোর কো-অর্ডিনেটর তরুণ সাহা জানালেন যে, সংশ্লিষ্ট ওয়ার্ডের টালা ব্রিজ ভেঙ্গে নতুন করে ব্রিজ তৈরির পরিকল্পনা সরকার নিয়েছে। কিন্তু টালা সেতু ভেঙে দেয়ার পর থেকে এই অঞ্চলের বিভিন্ন রাস্তার ওপর যানবাহন চলাচলের পরিমাণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। কিন্তু অনেক ক্ষেত্রেই রাস্তা গুলো জীর্ণ। তাই এই রাস্তাগুলো দ্রুত সংস্কার করার আর্জি জানালেন তিনি। সেই সঙ্গে তিনি জানান যে, এই অঞ্চলটি টালা ট্যাঙ্ক সংলগ্ন হলেও বেশ কিছু কিছু স্থানে পানীয় জলের সমস্যা রয়েছে। তরুণ সাহার কাছ থেকে এলাকার এই সমস্যাগুলি শোনার পর পুর কমিশনার বিনোদ কুমারকে সংশ্লিষ্ট এলাকা পরিদর্শনের নির্দেশ দিলেন মুখ্য প্রশাসক।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

আবার কলকাতা পুরসভার ১০ নম্বর বরো কো-অর্ডিনেটর তপন দাশগুপ্ত তাঁর ওয়ার্ডে পানীয় জলের বিরাট সমস্যার কথা জানালেন। এই অঞ্চলটিও টালা ট্যাংক এর নিকটবর্তী। কিন্তু এই অঞ্চলে পানীয় জলের সমস্যা রয়েছে। এই অঞ্চলে জলের চাপ কেন এতো কম সে বিষয়ে জানার জন্য জল সরবরাহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত অফিসার কে নির্দেশ দিলেন মুখ্য প্রশাসক।

কলকাতা শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন পুকুর সংস্কারের দাবি তুললেন বেশকিছু কো-অর্ডিনেটরদের। তাদের এই অভিযোগ শুনে স্থানীয় প্রতিনিধিদের অধিক দায়িত্বের সঙ্গে এলাকার মানুষকে সচেতন করার নির্দেশ দিলেন মুখ্য প্রশাসক।

প্রসঙ্গত কলকাতা পৌরসভার প্রশাসনিক কাজ কর্ম নিয়ে গতকাল সন্তোষ প্রকাশ করলেন বেশ কিছু বিরোধী নেতা নেত্রী। এ প্রসঙ্গে বাম নেত্রী রত্না রায় মজুমদার জানালেন, ” অনেক ক্ষেত্রেই ভালো কাজ হয়েছে। করোনা এবং ডেঙ্গু সামলাতে পুরসভা সব রকম
পদক্ষেপ করেছে। যা প্রশংসাযোগ্য।”

মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানালেন যে, সম্প্রতি কলকাতার যেসব স্থানে স্থায়ীভাবে করোনা পরীক্ষা কেন্দ্র চালু করা সম্ভব হয়নি। সেইসব স্থানে অতি দ্রুত এই কেন্দ্র চালু করার ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে একটু জরুরী কালীন ভিত্তিতে পুজোর আগেই শহরের বিভিন্ন রাস্তা ও পথবাতি সংস্কারের আশ্বাসও দিলেন মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!