এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ‘বিবেকের ডাকে’ নেই শুভেন্দু, রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে

‘বিবেকের ডাকে’ নেই শুভেন্দু, রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজ স্বামী বিবেকানন্দের জন্মদিন। আর এই জন্মদিন উপলক্ষে রাজ্যের শাসক, বিরোধী উভয়েই বাংলার জনগণের মন পেতে উঠে পড়ে লেগেছে। একদিকে যেমন গেরুয়া শিবিরের পক্ষ থেকে ‘বিবেকের ডাকে’ পদযাত্রার ঘোষণা করা হয়েছিল, ঠিক সেরকমই শাসক শিবিরের পক্ষ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলের ঘোষণা হয়। অর্থাৎ বিবেকানন্দের জন্মদিন ঘিরেও রাজ্যের দুই যুযুধান শিবির নেমে পড়েছে রাজনৈতিক জমি দখল করতে। কিন্তু কার্যক্ষেত্রে দেখা গেল শুভেন্দু অনুপস্থিত এই মিছিলে। এবার সেটার কারণ হিসাবে কিন্তু এখনও কোনো উত্তর পাওয়া যায়নি।

বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে দক্ষিণ কলকাতায় তৃণমূলের মিছিলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখা গেলেও গেরুয়া শিবিরের পক্ষ থেকে উত্তর কলকাতায় শ্যামবাজার থেকে যে মিছিল শুরু হয়ে সিমলা স্ট্রীট পর্যন্ত হওয়ার কথা ছিল তারই নেতৃত্বে থাকার কথা ছিল শুভেন্দু অধিকারীর। কিন্তু তাঁকে এদিন পাওয়া যায়নি। এমনকি শুভেন্দুর সঙ্গে উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যেরও থাকার কথা। কিন্তু দেখা গেল, ঘোষণা অনুযায়ী কিন্তু তা হলোনা। মিছিলে শুভেন্দু অধিকারীর অনুপস্থিতির পাশাপাশি দেখা গেছে রাজ্যের অন্যতম নেতা কৈলাস বিজয়বর্গীয় স্বামীজির জন্মদিন উপলক্ষে হওয়া মিছিলে নেই।

অবশ্য শুভেন্দু বা কৈলাশ বিজয়বর্গীয় কেন স্বামীজীর জন্মদিনের শোভাযাত্রায় নেই, তা নিয়ে অবশ্য কিছুই জানা যায়নি। তবে কৈলাস বিজয়বর্গীয় সকালে স্বামী বিবেকানন্দের সিমলার বাড়িতে গিয়ে মাল্যদান করে এসেছেন এদিন। তবে শুভেন্দু না থাকলেও গেরুয়া শিবিরের কর্মসূচি ‘বিবেকের ডাক’ মিছিলে দিলীপ ঘোষ মুকুল রায়ের মতো নেতারা যথারীতি পা মিলিয়েছেন উত্তর কলকাতায়। জানা যাচ্ছে, গেরুয়া শিবিরে যোগদানের পর শুভেন্দু অধিকারীর কলকাতায় প্রথম বড় কর্মসূচি ছিল ‘বিবেকের ডাক’।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু শুরুতেই ধাক্কা খেলো এই কর্মসূচী। যথারীতি এই নিয়ে তৃণমূল শিবিরের নেতা, মন্ত্রীরা মুখ খুলেছেন। ভেসে আসছে একের পর এক কটাক্ষ। তবে গেরুয়া শিবিরের দাবি, স্বামীজির জন্মদিন উপলক্ষে শুভেন্দু অধিকারীকে না দেখা গেলেও এটা ভাবার কোন কারণ নেই যে তিনি পিছিয়ে গিয়েছেন। বরং সামনের দিনে আরও বড়সড় কোন কর্মসূচি নিয়ে শুভেন্দু যে কলকাতায় নামতে চলেছেন এবং তৃণমূল শিবিরকে দিতে চলেছেন জোর ধাক্কা সে ব্যাপারে নিশ্চিত বলা যায়।

তবে তৃণমূল-বিজেপির রাজনৈতিক লড়াইতে যে ধীরে ধীরে বাংলার মনীষীরা ঢুকে পড়ছে সে ব্যাপারে প্রায় নিশ্চিত সবাই। স্বামী বিবেকানন্দের জন্মদিনে এতদিন পর্যন্ত শুধু মাত্র শাসক দলকেই ভাগ নিতে দেখা যেত। আর এবার একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে গেরুয়া শিবির যেভাবে ‘বিবেকের ডাকে’ উঠে পড়ে লেগেছেন তা নিয়ে কিন্তু যথেষ্ট জল্পনা চলছে রাজনৈতিক মহলে। আপাতত রাজনৈতিক মহলে কাঁটাছেঁড়া চলছে স্বামী বিবেকানন্দের জন্মদিনে শুভেন্দু অধিকারীকে কলকাতার বুকে কেন দেখা গেলনা তা নিয়ে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!