এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভারতী ঘোষকে বড়সড় পুরস্কার দিচ্ছেন মমতা, শোরগোল রাজ্যজুড়ে

ভারতী ঘোষকে বড়সড় পুরস্কার দিচ্ছেন মমতা, শোরগোল রাজ্যজুড়ে



 

এবার ভারতী ঘোষকে বঙ্গরত্ন সম্মান দিতে চলেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের সরকার। এক লহমায় প্রত্যেকের এই কথাটি শুনলেই আঁতকে উঠবেন। কেননা এককালের প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ এখন বিজেপিতে যোগ দিয়েছেন একসময় মমতা বন্দ্যোপাধ্যায়কে মা বলা ভারতী ঘোষ এখন উঠতে বসতে মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধোনা করেন। আর এবার কি সেই ভারতী ঘোষকেই বঙ্গরত্ন সম্মান দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার!

এই কথাটিকে সকলে আশ্চর্যের সহকারে ধরে নিয়েছেন ঠিকই। তবে না, এই ভারতী ঘোষ সেই ভারতী ঘোষ নয়। ইনি টেবিল টেনিসের রানী বলে পরিচিত ভারতী ঘোষ। আর তাকেই এবার বঙ্গরত্ন সম্মানে ভূষিত করতে চলেছে রাজ্য সরকার। জানা গেছে, 75 বছর বয়স অতিক্রম করা ভারতিদেবীকে টেবিল টেনিসের রানী বলে অভিহিত করা হয়। শিলিগুড়ি দেশবন্ধু পাড়ার বাসিন্দা এই ভারতী ঘোষ প্রতিবেশী মহলে বাবলি দি নামেই বেশি পরিচিত।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশের মতে, উত্তরবঙ্গের শিলিগুড়ি শহরকে অনেকে টেবিল টেনিসের শহর হিসেবে চেনেন, এই ভারতীদেবীর মত মানুষ থাকার কারণেই। এককালে দাপটের সঙ্গে টেবিল টেনিস খেলায় দেশজোড়া খ্যাতি লাভ করলেও, বর্তমানে বয়সের ভারে আর সেই ভাবে কোনো কাজ করে উঠতে পারেন না তিনি। আর এই পরিস্থিতিতে তাঁর মত সাফল্যের অধিকারী ব্যক্তিত্বকে সরকারি সম্মানে সম্মানিত করতে চাইছে রাজ্য সরকার।

এদিন সরকারের পক্ষ থেকে বঙ্গরত্ন সম্মান দেওয়ার কথা শুনে রীতিমতো উজ্জীবিত হয়েছেন ভারতী ঘোষ। তিনি বলেন, “টেবিল টেনিস আমার একমাত্র সংসার। সন্তান হল বহু টেনিস শিক্ষার্থী। এই খেলাকে আমি এতটাই ভালবাসি যে এজন্য বিয়ে পর্যন্ত করিনি। এই সম্মান যে পাব, তা আমার সত্যি বিশ্বাস হচ্ছে না। তবে পুরস্কার পাব বলে টেবিল টেনিস শেখাই না। ভালো লাগে তাই শেখাই।”

বিশ্লেষকরা বলছেন, রাজনীতিতে প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আদায় কাঁচকলায় সম্পর্ক। কিন্তু টেবিল টেনিসের রানী বলে পরিচিত ভারতী ঘোষকে ভারতরত্ন সম্মান দিতে পেরে যেমন রাজ্য সরকার খুশি, ঠিক তেমনি খুশি সেই ভারতীদেবীও।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!