এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভারতের অর্থনীতির হাল নিয়ে মুখ খুললেন সৌরভ, বাড়ছে জল্পনা

ভারতের অর্থনীতির হাল নিয়ে মুখ খুললেন সৌরভ, বাড়ছে জল্পনা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে করোনা সংক্রমনের কারণে দেশজুড়ে ঘোষিত হয় লকডাউন। সম্প্রতি চলছে যার আনলক পর্ব। দীর্ঘ সময় ধরে পূর্ন লকডাউন থাকার কারণে দেশের অর্থনীতির চাকা থমকে যায়। করোনা ও লকডাউনের কারণে জীবিকা হারা হন দেশের বহু মানুষ। ভিন রাজ্যে কাজ করতে যাওয়া পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরার ঢল নামে। দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন অনেকে।

বেশকিছু অর্থনীতিবীদ দেশের অর্থনীতির বিপর্যস্ততার কারণ হিসাবে কেন্দ্রীয় সরকারের ভ্রান্তনীতিকে দায়ী করতে আরম্ভ করেন। এই আবহে দাঁড়িয়ে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক ও ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন যে, দেশের অর্থনীতি নিয়ে তিনি ততটা নিরাশ নন। করোনা সংক্রমণের কারণে দেশের অর্থনীতি ধাক্কা খাবে ঠিকই, কিন্তু বিপর্যয়কর অবস্থার মধ্যেও চালু আছে দেশের অর্থনীতি। দেশের অর্থনীতির সাম্প্রতিক হাল-হকিকত নিয়ে তিনি অনেকটা আশার বাণী শোনালেন।

সম্প্রতি শিলিগুড়ির সিপিএম বিধায়ক ও পুরবোর্ডের প্রশাসক অশোক ভট্টাচার্য একটি বই লিখেছিলেন, যার নাম ‘করোনা পূর্ব ও উত্তর, নগরায়ন ও নগর অর্থনীতি’। এই বইটি কাল কলকাতা প্রেস ক্লাবে উদ্বোধন করলেন ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। গতকাল অশোক ভট্টাচার্যের এই বই প্রকাশের অনুষ্ঠানে অশোক ভট্টাচার্য ও সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন সিপিএম সাংসদ বিকাশ ভট্টাচার্য, সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য, কংগ্রেস বিধায়ক ও রাজ্যের প্রাক্তন অর্থসচিব সুখবিলাস বর্মা প্রমুখরা।

গতকাল প্রেসক্লাবে এই গ্রন্থ প্রকাশের অনুষ্ঠানে দেশের সাম্প্রতিক অর্থনীতির বিষয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন যে, করোনার মত এতটা বড় মহামারী যখন চলছে, তখন তার একটা ধাক্কা থাকবেই। কিন্তু তার মধ্যেও চালু আছে দেশের অর্থনীতি। বহু ব্যবসায়ী এই অবস্থার মধ্যে থেকেও লাভ করেছেন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন যে, অনেক ধরনের ব্যবসা ও বণিক মহলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ যোগাযোগ আছে। সে সমস্ত অভিজ্ঞতা নিয়েই তিনি জানাচ্ছেন যে, দেশের অর্থনীতি এখনো স্তব্ধ হয়ে যায়নি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত ক্রিকেটের ময়দানের এই দক্ষ খেলোয়াড় ও অধিনায়কের রাজনৈতিক ময়দানে আশা নিয়ে বর্তমান সময়ে নানা জনের নানা মত শোনা যাচ্ছে ।বহু মানুষ চর্চা করছেন তারা রাজনীতিতে আসার সম্ভাবনা নিয়ে। শিলিগুড়ির বিধায়ক ভট্টাচার্য ও সৌরভ গাঙ্গুলীর সম্পর্ক বহুকালের। গতকাল সৌরভ গাঙ্গুলি তাঁদের এই দীর্ঘ সময়ের সম্পর্কের কথা জানালেন। এ সম্পর্কে তিনি জানালেন যে, বিধায়ক অশোক বাবু চান না যে, তিনি রাজনীতির অঙ্গনে পদার্পন করুন।

আবার, সৌরভ গঙ্গোপাধ্যায় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই তাঁর রাজনৈতিক অঙ্গনে আসার একটা জল্পনা বিভিন্ন মানুষের মধ্যে শুরু হয়েছিল। অনেকে এটাও বলেছিলেন যে, তিনি গেরুয়া শিবিরভূক্ত হতে চলেছেন। অনেকে আবার তাঁকে আগামী বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ বলে ধরে নিয়েছিলেন। সম্প্রতি দেশের অর্থনীতি বিষয়ে তাঁর এই বক্তব্য এসব জল্পনা আরও বাড়িয়ে দিল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!