এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ভাঙন ক্রমশ তীব্র বিজেপির অন্দরে, গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়ে আবারও তৃণমূলে যোগদান

ভাঙন ক্রমশ তীব্র বিজেপির অন্দরে, গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়ে আবারও তৃণমূলে যোগদান



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচনের আগে দেখা দিয়েছিল দলে দলে কর্মী সমর্থকরা বিভিন্ন জায়গায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করছেন। আর এবার ভোট মিটতেই উল্টো ছবি। রাজ্যজুড়ে বিজেপির ভাঙ্গন শুরু হয়ে গিয়েছে। নীচুস্তরের নেতাকর্মীরা যেভাবে দল ছেড়ে বেরিয়ে আসছেন, তা কিন্তু গেরুয়া শিবিরের সংগঠনকে দুর্বল করে দিচ্ছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। কখনো বর্ধমান, কখনো দক্ষিণ 24 পরগনা, কখনো বীরভূম বিভিন্ন জেলা থেকে বিজেপির নিচুতলার কর্মীরা হয় তৃণমূলে চলে আসছেন নাহলে আসার জন্য রীতীমত আবেদন-নিবেদন, ধর্না পর্যন্ত দিচ্ছেন।

এবার বর্ধমানের গলসিতে প্রায় এক হাজার পরিবার তৃণমূলে যোগদান করলেন আর তাই নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চাঞ্চল্য। সূত্রের খবর, পূর্ব বর্ধমানের গলসি এক নম্বর ব্লকের লোয়াপুর ও কৃষ্ণরামপুরের প্রায় হাজার পরিবার তৃণমূল বিধায়ক নেপাল ঘোড়ুই, জেলা তৃণমূলের সহ-সভাপতি মহম্মদ জাকিরের হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করে তৃণমূলে চলে এলেন। তবে জেলা বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, তৃণমূল ভয় দেখিয়ে বিজেপি সংগঠন ভাঙছে। অন্যদিকে বিজেপি থেকে তৃণমূলে এসে যোগদানকারীরা জানিয়েছেন, বিধানসভা ভোটে তাঁরা বিজেপির হয়ে কাজ করলেও ভোট মিটে যাওয়ার পর করোনা পরিস্থিতিতে লকডাউনকালে কোনো দলের নেতাকে তাঁরা পাশে পাননি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বরং তৃণমূলের নেতারা বিজেপি কর্মীদের পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন লকডাউনে। তাঁদের জন্য খাবারের ব্যবস্থা করে দিয়েছেন বলে জানান সদ্য দল ছেড়ে চলে আসা বিজেপি কর্মীরা। অন্যদিকে তৃণমূল নেতা জাকির হোসেন জানিয়েছেন, লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে গিয়েছিলেন অনেকেই তৃণমূলের কিছু কর্মীর প্রতি ক্ষোভ থেকে। কিন্তু বিধানসভা নির্বাচন মিটে যাওয়ার পর সেই ক্ষোভ আর নেই। তাই তাঁরা আবার দলে ফিরে আসছেন। অন্যদিকে জেলা বিজেপি নেতা অশোক নন্দী জানিয়েছেন, পুরো বিষয়টি যথেষ্ট সন্দেহজনক।

এ প্রসঙ্গে তিনি দাবি করেছেন, বিজেপি কর্মীদের তৃণমূলে যোগদান করানো হচ্ছে জোর জবরদস্তি। অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, যেভাবে দলের নিচুতলার নেতাকর্মীরা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন, তা কিন্তু বিভিন্ন এলাকায় তৃণমূলের ক্ষমতা আরও বাড়িয়ে তুলছে। খুব স্বাভাবিকভাবেই দলের নিচুতলার বিজেপি কর্মীদের প্রায় প্রতিদিন দল ছেড়ে চলে যাওয়া চিন্তা বাড়িয়েছে গেরুয়া শিবিরেরও। এই পরিস্থিতিতে দলের ভাঙনরোধে গেরুয়া শিবির কি ব্যবস্থা গ্রহণ করে, এখন সেদিকে নজর রাখছে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!