এখন পড়ছেন
হোম > অন্যান্য > বেসামাল করোনা পরিস্থিতি সামলাতে একযোগে প্রায় সাড়ে ১৩ হাজার সরকারি নিয়োগের সিদ্ধান্ত নবান্নের

বেসামাল করোনা পরিস্থিতি সামলাতে একযোগে প্রায় সাড়ে ১৩ হাজার সরকারি নিয়োগের সিদ্ধান্ত নবান্নের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কিছুদিন ধরেই রাজ্যে তীব্রভাবে বাড়ছে করোনার সংক্রমণ। প্রতিদিন ২০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হতে শুরু করেছেন, অন্যদিকে ১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু ঘটছে প্রতিদিন করোনা সংক্রমণে। এই পরিস্থিতিতে হাসপাতালে বেডের অভাব, অক্সিজেনের অভাব, অসুধের অভাব যেমন রয়েছে, তেমনি রয়েছে উপযুক্ত পরিমাণে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর অভাব। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর অভাবে বেশকিছু হাসপাতালে মিলছেনা উপযুক্ত পরিষেবা। যার ফলে বাড়ছে সংকট। এই পরিস্থিতিতে স্বাস্থ্যব্যবস্থার মুশকিল আসানে বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। রাজ্যের করোনা পরিস্থিতির মোকাবেলায় প্রায় সাড়ে ১৩ হাজার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে নিয়োগ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

রাজ্যে সম্প্রতি যে পরিমাণে করোনার সংক্রমণ বাড়ছে, সেই তুলনায় রাজ্যে হাসপাতালে বেডের অভাব রয়েছে, সেই সঙ্গে রাজ্যে অভাব রয়েছে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীর। শহরের তুলনায় গ্রামের পরিস্থিতি আরো ভয়াবহ। আবার, এরমধ্যেই প্রতিদিন বহু চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্স করোনা আক্রান্ত হতে শুরু করেছেন। বহু চিকিৎসকের মৃত্যু পর্যন্ত ঘটেছে করোনা সংক্রমণে। সংক্রমিত হয়ে অনেকে কাজ থেকে অব্যাহতি নিতে বাধ্য হচ্ছেন। এই পরিস্থিতিতে হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রগুলি আরও সমস্যায় পড়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আবার, রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলা করতে অধিক পরিমাণে সেফ হোম, কোয়ারেন্টাইন সেন্টার নির্মাণ করা হচ্ছে। হাসপাতালে বেডের সংখ্যা বৃদ্ধি করা হচ্ছে। তাই, ডাক্তার, স্বাস্থ্যকর্মী, নার্স এর চাহিদা ব্যাপক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। এই অবস্থায় স্বাস্থ্য দপ্তরে একটি বড়সড় নিয়োগ হতে চলেছে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, রাজ্যের করোনা সংক্রমণকে মোকাবিলা করতে মোট ১৩ হাজার ২৪৪ জন ব্যক্তিকে দ্রুত নিয়োগ করা হবে।

যাদের মধ্যে রয়েছেন ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা। এ প্রসঙ্গে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই নিয়োগের ফলে রাজ্যে স্বাস্থ্য পরিষেবার একটা বড়সড় উৎকর্ষের সম্ভাবনা রয়েছে। আবার এই নিয়োগের ফলে করোনা সংক্রমণ কালে ঘটতে চলেছে এক বড়োসড়ো কর্মসংস্থান। যার ফলে উপকৃত হবেন বহু কর্মপ্রার্থী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!