এখন পড়ছেন
হোম > জাতীয় > দেশের যুবসমাজকে নিয়ে বড় আশা দেখালেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু

দেশের যুবসমাজকে নিয়ে বড় আশা দেখালেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু

Priyo Bandhu Media


বিশ্বের অন্য দেশে গুলির মধ্যে ভারতবর্ষের উন্নয়নে অন্য পথের দিশা দিলেন খোদ উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু । যুব সমাজকে প্রকৃত সম্পদে পরিণত করার কথা করার কথা বললেন তিনি। তাঁর মতে দেশের সরকার এমন উদ্যোগ না নিলে আখেরে দেশের সম্পদের প্রকৃত উপযোগ থেকে থেকে দেশবাসীকে বঞ্চিত করা হবে। প্রশান্তচন্দ্র মহলানবিশের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার ইন্ডিয়ান স্ট্যাটিস্‌টিক্যাল ইন্সটিউটের কলকাতা শাখা আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ গ্রহণ করে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু এই কথাই জানালেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 

সংখ্যাত্বত্তই হল সুশাসনের প্রকৃত মেরুদন্ড এবং তা একান্ত আবশ্যিক পরিকল্পনা একথার উল্লেখ করে উপ রাষ্ট্রপতি এদিন বললেন, ” জীবনযাত্রার মানোন্নয়নের জন্য আমাদেরর প্রয়োজন নির্ণয়, যোগাযোগ এবং রবোটিক্স-এর বর্ম। তথ্য প্রয়োজন যাতে বেছে নেওয়ার সুয়োগ থাকে।এজন্যই আমাদের সংখ্যাত্বত্তের প্রয়োজন, আমাদের দরকার সরঞ্জাম দরকার তা বিশ্লেষণ ও সংশ্লেষের জন্য।” একই সাথে তিনি বললেন, ” ৬৫ শতাংশে বেশি জনগন হল ৩৫ বছরের কম বয়েসি। ডেমোগ্রাফিক পরিসংখ্যান গুরুত্বপূর্ণ যদি আমরা এই সম্ভাব্য সম্পদকে প্রকৃত সম্পদে পরিণত করতে পারি। আমরা যদি মানব সম্পদের এই জলাধার কাজে লাগিয়ে মানুষের মূলধনে পরিণত করতে ব্যর্থ হই সেক্ষেত্রে সুযোগ হাতছাড়া হবে এবং তাহলে এদেশে দারিদ্র, বৈষম্য, সামাজিক অস্থিরতা ও অনিশ্চিত বৃদ্ধির মতো বেশ কিছু আর্থ-সামাজিক ঘটনা ঘটবে।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!