এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলার ভোট কবে? কিভাবে? “শিক্ষা” দেবে বিহার? “পথ দেখাবে” শিলিগুড়ি? জানুন বিস্তারিতভাবে

বাংলার ভোট কবে? কিভাবে? “শিক্ষা” দেবে বিহার? “পথ দেখাবে” শিলিগুড়ি? জানুন বিস্তারিতভাবে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –আগামী 2021 সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। তবে করোনা পরিস্থিতি যেভাবে ভয়াবহ আকার ধারণ করছে, তাতে সময়ে সেই নির্বাচন হবে কিনা, তা এখন প্রধান চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। তবে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগে চলতি বছরের শেষের দিকে রয়েছে বিহার রাজ্যের নির্বাচন। সেই নির্বাচনে নির্বাচন কমিশন কিভাবে সমস্ত কিছু পরিচালনা করে, তা অবশ্যই দেখবার বিষয় সকলের কাছে। তবে বিহারের পাশাপাশি রাজ্যের শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন হওয়া নিয়েও এখন জল্পনা ছড়িয়েছে।

তাহলে কি এই নির্বাচনের মধ্য দিয়েই আগামী দিনে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন কিভাবে অনুষ্ঠিত হবে, তা পরখ করে নিতে চাইছে নির্বাচন কমিশন! জানা গেছে, ইতিমধ্যেই শিলিগুড়ি মহকুমা পরিষদের আসন সংরক্ষণের কাজ শুরু করে দেয়া হয়েছে। গত 18 আগস্ট এই ব্যাপারে একটি খসড়া তালিকা প্রকাশ হয়েছে। আগামী 8 সেপ্টেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ হওয়ার কথা। তবে তার আগে এই আসন সংরক্ষণ নিয়ে যাদের আপত্তি রয়েছে, অনলাইনের মাধ্যমে তাদের অভিযোগের শুনানি করার ব্যবস্থা গ্রহণ করেছে দার্জিলিং জেলা প্রশাসন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, করোনা পরিস্থিতি যে আকার ধারণ করেছে, তাতে আগামী দিনেও যে এই ভাইরাসকে নিয়েই চলতে হবে, তা কার্যত নিশ্চিত। কেননা এখনও পর্যন্ত প্রতিশোধক বের হয়নি। তবে তাই বলে মানুষ যে তার সমস্ত কাজ বন্ধ রাখবেন, সেটা সম্ভব নয়। তাই নির্বাচনের মত গুরুত্বপূর্ণ বিষয় কিভাবে পরিচালনা করা সম্ভব হবে, তা নিয়ে বিহার বিধানসভা নির্বাচনের আগে শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচনের মধ্য দিয়ে বুঝে নিতে চাইছে নির্বাচন কমিশন। আর তারপরই বিহার বিধানসভার নির্বাচন করে রাজ্যের শতাধিক মেয়াদ উত্তীর্ণ পৌরসভার নির্বাচন হওয়ার কথা ছিল, তার ব্যাপারে অগ্রণী ভূমিকা গ্রহণ করবে কমিশন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিন এই প্রসঙ্গে কমিশনের এক আধিকারিক বলেন, “নতুন নিয়ম কানুন কি হয়, কি কি সর্তকতা দরকার, প্রচার কৌশল কি হয়, বিহার নির্বাচন থেকে তার একটা ধারণা পাওয়া যেতে পারে। বাংলার শতাধিক পৌরসভা ভোট অনুষ্ঠিত করার ক্ষেত্রে তা কাজে লাগানো যেতে পারে।” সব মিলিয়ে এবার বিহার বিধানসভার নির্বাচন পরিচালনা কমিশন কিভাবে করে এবং তার পরিপ্রেক্ষিতে বাংলার নির্বাচন কিভাবে অনুষ্ঠিত হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!