এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলার রাজ্যসভার পঞ্চম আসরে বিকাশ বাদে কে প্রার্থী? জোর জল্পনা!

বাংলার রাজ্যসভার পঞ্চম আসরে বিকাশ বাদে কে প্রার্থী? জোর জল্পনা!



বাংলার রাজ্যসভার চার আসনে তৃণমূল প্রার্থীদের জয় নিশ্চিত। তবে পঞ্চম আসনে বাম-কংগ্রেসের তরফে বিকাশ রঞ্জন ভট্টাচার্য প্রার্থী হওয়া সত্ত্বেও, আরও কোনো প্রার্থী সেখানে দেওয়া হবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। বাম কংগ্রেসের তরফে কোনও ক্রস ভোটিং হবে কিনা তা নিয়েও দুই শিবিরের মধ্যে শুরু হয়েছে আশঙ্কা। প্রসঙ্গত, রাজ্যসভায় জিততে গেলে একজন প্রার্থীর 49 জন বিধায়কের সমর্থন লাগবে।

সেদিক থেকে কংগ্রেসের 25 জন এবং বামেদের 26 জন বিধায়ক যদি বিকাশবাবুকে ভোট দেয়, তাহলে 51 ভোট পেয়ে তার জয় নিশ্চিত। তবে এত পর্যন্ত সব ঠিক থাকলেও, বুধবার একটি ব্ল্যাংক নমিনেশন তোলাকে কেন্দ্র করে শুরু হয়েছে তীব্র জল্পনা। তাহলে কি কংগ্রেস এবং সিপিআইএমের মধ্যে থেকে কেউ ক্রস ভোটিংয়ের জন্য এই পদ্ধতি অবলম্বন করছেন?


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু কে সেই গদ্দার! তা নিয়ে এখন দুই দলের অন্দরেই তৈরি হয়েছে খোঁজাখুঁজির পালা। ইতিমধ্যেই বাম এবং কংগ্রেস তাদের দলের বিধায়কদের এই ব্যাপারে সতর্ক করে দিয়েছে। এদিকে এই ব্যাপারে দিলীপ ঘোষের মন্তব্যের পর ক্রসিংয়ের আশঙ্কা ক্রমশ বৃদ্ধি পেতে শুরু করেছে।

এদিন এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি বলেন, “রাজ্যসভা নির্বাচনে আমাদের বিধায়ক মনোজ টিগ্গা একটি মনোনয়নপত্র তুলেছেন। আমরা প্রার্থী দেব কিনা, কোনো সিদ্ধান্ত হয়নি। যখন হবে, তখন আমাদের সংখ্যা বোঝা যাবে।” তবে এই ব্যাপারে বাম পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী বলেন, “বিধায়ক ভাঙানোর খেলায় সিদ্ধহস্ত তৃণমূল এবং বিজেপি। ওরা যা পারে করুক। আমরা কনফিডেন্ট।”

তবে সুজনবাবু যতই কনফিডেন্টের কথা বলুক না কেন, পরিস্থিতি যে তাদের ক্ষেত্রে ঘোরালো হয়ে উঠেছে এবং তাদের যে চিন্তা বাড়ছে, সেই ব্যাপারে নিশ্চিত প্রত্যেকেই। এখন রাজ্যসভার পঞ্চম আসনে কি হয়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!