এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > মানবিক মমতা! মর্মান্তিক বেলডাঙা কাণ্ডে ঘোষণা করলেন বিরাট ক্ষতিপূরণ! জানুন বিস্তারিতভাবে

মানবিক মমতা! মর্মান্তিক বেলডাঙা কাণ্ডে ঘোষণা করলেন বিরাট ক্ষতিপূরণ! জানুন বিস্তারিতভাবে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- মুর্শিদাবাদের বেলডাঙাতে নৌকাডুবিতে হাজরা পরিবারের ২জন সদস্য-সহ মোট পাঁচজনের ভয়াবহ মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকা জুড়ে। তবে এই ঘটনাতে সরকারি তরফে মৃতদের পরিবারের জন্য বুধবার ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে এদিন নবান্নর তরফে টুইট করে পরিবারের প্রতি সহানুভূতি জ্ঞাপনও করা হয়।

বস্তুত, ঘটনাটি ঘটেছে গত সোমবার পুজোর বিসর্জনে। জানা গেছে সোমবার দশমীর বিকেলে মুর্শিদাবাদের বেলডাঙার হাজরা বাড়ির দুর্গা প্রতিমা বিসর্জন দিতে নিয়ে যাওয়া হয়েছিল। এদিন প্রতিমা বিসর্জনের জন্য নিয়ে যাওয়া হয়েছিল ডুমনি নদীতে। আর সেখানেই ঘটে দুর্ঘটনা।

এদিন নদীতে হাজরা বাড়ির দুর্গা প্রতিমা ছাড়াও এলাকার আরও কয়েকটি দুর্গা প্রতিমাও ছিল বলে জানা গেছে। এদিন বস্তুত, প্রতিমা বিসর্জনের আগে নদীতে শোভাযাত্রা চলছিল। আর সেই সময়ই হঠাৎ প্রতিমা ও যাত্রীবোঝাই একটি নৌকা ভেঙে উলটে যায়।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এর একই সঙ্গে পাশের নৌকাটিও উলটে যায় বলেই জানা গেছে। আর সেই নৌকাতে থাকা যাত্রীদের মধ্যে কেউ কেউ সাঁতরে পাড়ে ওঠার চেষ্টা করে, বেশ কয়েকজন পাড়ে উঠে আসেন। কিন্তু পরে সন্ধের পর বোঝা যায় যে ওই নৌকায় থাকা বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। এরপরই নদীতে খোঁজাখুঁজি শুরু হয়।

সেইসঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। পরে অনেক খোঁজাখুঁজির পর রাত্রে হাজরা পরিবারের ২ সদস্য-সহ ৫ জনের দেহ নদী থেকে উদ্ধার করা হয়। সেইসঙ্গে একদিকে যেমন স্বজন হারিয়ে পরিবার কান্নায় ভেঙে পড়ে, তেমনই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এই ঘটনার জেরে মুর্শিদাবাদ জুড়ে জেলা প্রশাসন নৌকায় বিসর্জনের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে বলে জানা গেছে। সেইসঙ্গে ভবিষ্যতে বিসর্জনের ক্ষেত্রে নৌকায় মাঝি ছাড়া কাউকে থাকার অনুমতি দেওয়া হবে না বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে এই ঘটনায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!