এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বেজে গেল ভোটের দামামা! কমিশনের পক্ষ থেকে সর্বদলীয় বৈঠক!

বেজে গেল ভোটের দামামা! কমিশনের পক্ষ থেকে সর্বদলীয় বৈঠক!



সামনেই পৌরসভা নির্বাচন। কমবেশি এই কথা জানান প্রত্যেকেই। কিন্তু কবে সেই নির্বাচন অনুষ্ঠিত হবে, তার ব্যাপারে এখনও সংশয় রয়েছে। ইতিমধ্যেই সমস্ত রাজনৈতিক দল যেদিনই নির্বাচন হোক না কেন, তার আগে সমস্ত রকম প্রস্তুতি তৈরি করতে শুরু করেছে। আর এই পরিস্থিতিতে পৌরসভা ভোটের প্রস্তুতি নিয়ে আগামী সোমবার দুপুর তিনটেয় সর্বদলীয় বৈঠকের ডাক দিল রাজ্য নির্বাচন কমিশন। জানা গেছে, রাজ্যের স্বীকৃত দশটি রাজনৈতিক দলের সাথে আগামী সোমবার এই বৈঠক করবেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

আর কমিশনের পক্ষ থেকে সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়ায় পৌর নির্বাচন ঘোষণা হওয়া যে শুধু সময়ের অপেক্ষা, সেই ব্যাপারে নিশ্চিত বিশেষজ্ঞরা। জানা গেছে, আগামী উনিশে এপ্রিল কোলকাতা এবং হাওড়া পৌরসভার ভোটগ্রহণ পর্ব অনুষ্ঠিত হতে পারে। যার কারণে আগামী 19 শে মার্চ রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে জারি করা হতে পারে পৌর নির্বাচনের বিজ্ঞপ্তি। তবে প্রথমে কলকাতা এবং হাওড়া পৌরসভা ভোট করে, তারপর আগামী জুন মাসে রাজ্যের বাকি পৌরসভাগুলোর নির্বাচন করাতে চাইছে রাজ্য সরকার বলেও মনে করা হচ্ছে। সব মিলিয়ে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে এবার সমস্ত রাজনৈতিক দলগুলোকে নিয়ে সর্বদলীয় বৈঠক ডাকায় পৌর নির্বাচন নিয়ে বাড়তে শুরু করল গুঞ্জন।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশের দাবি, আগামী 2021 এর বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসক দল চাইছে, পৌরসভা নির্বাচনে ভালো ফল করতে এবং বিজেপিকে কুপোকাত করতে‌। তাই প্রথমে কলকাতা এবং হাওড়া পৌরসভা নির্বাচন করিয়ে নিয়ে তারা পরবর্তী ক্ষেত্রে জেলার পৌরসভাগুলো নির্বাচন করতে চাইছে। তবে রাজ্য সরকার বা রাজ্যের শাসক দল এই ব্যাপারে মত পোষণ করলেও, সর্বদলীয় বৈঠকে বিরোধীদের তরফে ভোট নিয়ে কি দাবি ওঠে, সেদিকেই নজর থাকবে সকলের। পাশাপাশি নির্বাচন কমিশনের পক্ষ থেকে সবার দাবি শুনে, শেষ পর্যন্ত নির্বাচনের দিনক্ষণ কবে ঘোষণা করা হয়, তার দিকেই নজর রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!