এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > “বয়স্ক” শব্দতেই তুলকালাম কান্ড পুরসভায়, জেনে নিন

“বয়স্ক” শব্দতেই তুলকালাম কান্ড পুরসভায়, জেনে নিন



রাজ্য রাজনীতিতে দলবদলের হিড়িক নিয়ে যখন উত্তাল সর্বত্র, ঠিক তখনই “বয়স্ক” শব্দ প্রয়োগ নিয়ে রীতিমত তুলকালাম হতে দেখা গেল শিলিগুড়ি পৌরসভাকে। সূত্রের খবর, সোমবার শিলিগুড়ি পৌরসভায় বাজেট নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। আর সেই বৈঠকেই আলোচনার সময় বিরোধী দল তৃণমূলের 37 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রঞ্জন শীলশর্মা মেয়র অশোক ভট্টাচার্যকে “বয়স্ক” বলে অভিহিত পাড়ায় রীতিমতো তুলকালাম পরিস্থিতির সৃষ্টি হল।

জানা গেছে, এদিনের সভায় তৃণমূলের কাউন্সিলর রঞ্জন শীলশর্মা বলেন, “মেয়রের সঙ্গে কাজ করতে পেরে আমি গর্বিত। উনি একজন অভিজ্ঞ, প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বয়স্ক মানুষ। রাজ্য সরকার শিলিগুড়ির যে উন্নয়ন করছে তা ওনার চোখে পড়ছে না। তার মতো বয়স্ক মানুষের পক্ষে এটা হওয়াই স্বাভাবিক। বয়স্ক হওয়ার জন্যই যেখানে চার বছরে 144 কোটি টাকা খরচ হয় না, সেখানে নয় মাসে তিনি 429 কোটি টাকার বাজেট করেছেন।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে মেয়র অশোক ভট্টাচার্যকে বয়স্ক বলে অভিহিত করায় তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে সরব হতে শুরু করেন বাম কাউন্সিলাররা। সভাকক্ষের ভেতরেই এর তীব্র বিরোধিতা করেন শিলিগুড়ি পৌরসভার মেয়র পরিষদ নুরুল ইসলাম। অন্যদিকে এই ঘটনা নিয়ে রীতিমত হাসির রোল পড়ে যায় তৃণমূল কাউন্সিলরদের মধ্যে। একজন বয়স্ক মানুষকে যদি বয়স্ক বলে অভিহিত করা হয়, তাহলে তাতে এই ভাবে ক্ষুব্ধ হলেন কেন শিলিগুড়ি পৌরসভার বাম কাউন্সিলররা! সেই প্রশ্ন তুলে ধরে ইতিমধ্যেই সরব হয়েছে তৃনমূল।

তবে পরিস্থিতি মোকাবিলায় তৃণমূলের সেই কাউন্সিলর রঞ্জন শীলশর্মা বলেন, মেয়রকে তিনি বয়স্ক বলে সম্মান জানিয়েছেন। কিন্তু কোনো রকমেই তা মানতে চাননি বাম কাউন্সিলাররা। আর এর পরেই রীতিমত হই হট্টগোল শুরু হয় শিলিগুড়ি পৌরসভায়। কিন্তু ঠিক যে বয়স্ক শব্দটিকে ঘিরে এত বিতর্ক, সেই বয়স্ক বলে ঠিক কত বয়সী মানুষদের অভিহিত করা যায়!

এদিন এই প্রসঙ্গে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক কল্যান খান বলেন, “আগে 60 হলেই বয়স্ক বলা হত। কিন্তু এখন আর তা হয় না। এখন বিশ্ব স্বাস্থ্য সংস্থা “হু” 75 পার হলেই তাকে পরিপক্ক বয়স বলছে।” কিন্তু তাকে বয়স্ক শব্দ প্রয়োগ করায় ঠিক কি বলছেন শিলিগুড়ি পৌরসভার মেয়র অশোক ভট্টাচার্য?

এদিন তিনি বলেন, “এ নিয়ে আমি আর কি বলব! ওদের শুভবুদ্ধির উদয় হোক। ওরা ভালো থাকুক।” সব মিলিয়ে এবার বয়স্ক শব্দ প্রয়োগ করাতেই রীতিমত হইচইয়ের সৃষ্টি হল শিলিগুড়ি পৌরসভায়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!