এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > বসিরহাট – এবার তুমি কার? তীব্র বাকযুদ্ধ শুরু শাসক-বিরোধীর – কি হবে শেষ ফলাফল?

বসিরহাট – এবার তুমি কার? তীব্র বাকযুদ্ধ শুরু শাসক-বিরোধীর – কি হবে শেষ ফলাফল?



গত 2014 সালের লোকসভা নির্বাচনে বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত প্রায় বেশিরভাগ বিধানসভাতেই জয়লাভ করেছিলেন তৃণমূল প্রার্থী ইদ্রিস আলী। কিন্তু এবার আসন্ন লোকসভা নির্বাচনে কি হবে সেই বসিরহাট লোকসভা কেন্দ্রের ফলাফল? তা দেখার জন্য মুখিয়ে রয়েছেন অনেকেই।

কেননা এবারে এখানে তৃণমূলের তরফে প্রার্থী হয়েছেন বিশিষ্ট অভিনেত্রী নুসরত জাহান। আর 2014 র মত 2019 সালেও যদি বসিরহাট লোকসভা কেন্দ্র তৃণমূল জয়লাভ করতে পারে তার জন্য গত 2016 বিধানসভা নির্বাচনে বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাঁচটি বিধানসভায় লিড বাড়াতে চাইছে শাসকদল।

তেমনই গত বিধানসভা নির্বাচনে হেরে যাওয়া দুটি বিধানসভা বাদুড়িয়া এবং বসিরহাটে যাতে জয় আসতে পারে তা নিয়েও নিজেদের মধ্যে জোর তৎপরতা চালাতে শুরু করেছে শাসক দল। প্রসঙ্গত, গত 2014 সালের লোকসভা নির্বাচনে এই বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইদ্রিস আলী বসিরহাট উত্তর, হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি, মিনাখা এবং হাড়োয়া বিধানসভায় প্রচুর পরিমাণে লিড পেয়েছিলেন।

কিন্তু বাদুড়িয়া বিধানসভায় সিপিএম প্রার্থীর কাছে 3354 ভোট এবং বসিরহাট দক্ষিণ বিধানসভায় বিজেপি প্রার্থীর কাছে 30 হাজার 223 ভোটে পিছিয়ে থাকায় এই দুই বিধানসভাতেই‌ গত লোকসভা নির্বাচনে পরাজিত হয় তৃণমূল। অন্যদিকে গত 2016 সালে বিধানসভা নির্বাচনে বসিরহাট দক্ষিণ বিধানসভায় বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্যকে পরাজিত করে তৃণমূল কংগ্রেসের দীপেন্দু বিশ্বাস 24 হাজারের বেশি ভোটে জয়লাভ করলেও বাদুড়িয়ায় তৃণমূল প্রার্থী আমির আলী কংগ্রেসের প্রার্থীর কাছে প্রায় 21 হাজার 645 ভোটে পরাজিত হন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

পাশাপাশি বসিরহাট উত্তর বিধানসভায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী এটিএম আব্দুল্লাহ সিপিএম প্রার্থী রফিকুল ইসলাম মন্ডলের কাছে 492 ভোটে পরাজিত হন। তবে এবার আসন্ন লোকসভা নির্বাচনে যাতে এই বিধানসভা কেন্দ্রগুলি থেকেও রেকর্ড পরিমাণে লিড পাওয়া যায় তার জন্য বাড়তি নজর দিতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস।

জয়ের ব্যাপারে তারা কতটা আশাবাদী? এদিন এই প্রসঙ্গে উত্তর 24 পরগনা জেলার তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, “এই বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যে শুধুমাত্র বসিরহাট উত্তর এবং বাদুড়িয়ায় আমরা সিট পাইনি। তাই ওই দুটিতে বিশেষ দিচ্ছি। তবে গতবারের চেয়েও এবার আমাদের মার্জিন আরও বাড়বে।”

অন্যদিকে জয়ের ব্যাপারে তারা নিশ্চিত বলে জানান সিপিএমের উত্তর 24 পরগনা জেলা কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন। অন্যদিকে এদিন জয়ের ব্যাপারে বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলা নেতা বিকাশ সিং বলেন, “বসিরহাটের মানুষ পরিবর্তন চায়। সাতটি বিধানসভার মধ্যে ছটি বিধানসভাতেই আমরা লিড নিয়ে জিতব।”

তবে মানুষ এবার তাদেরকেই সমর্থন করবেন বলে জানান বসিরহাটের কংগ্রেস নেতা অমিত মজুমদার। সব মিলিয়ে বিভিন্ন রাজনৈতিক দল বসিরহাট লোকসভা কেন্দ্র দখলের ব্যাপারে আত্মপ্রত্যয়ী হলেও শেষ পর্যন্ত কারা এই লোকসভা কেন্দ্রটি দখল করতে পারে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!