এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাসভাড়া দ্বিগুন বাড়ানোর সিদ্ধান্ত মালিকপক্ষের, সমাধানে বসছে রাজ্য সরকার, আশায় রাজ্যবাসী

বাসভাড়া দ্বিগুন বাড়ানোর সিদ্ধান্ত মালিকপক্ষের, সমাধানে বসছে রাজ্য সরকার, আশায় রাজ্যবাসী



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজ বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রাজ্যের পরিবহন দপ্তর। বাস ভাড়া দ্বিগুণ করার দাবি জানিয়েছে বাস মালিকদের একাধিক সংগঠন। তাদের দাবি না মানলে আগামী ২৮, ২৯, ৩০ সে জানুয়ারি রাজ্যজুড়ে বাস ধর্মঘটের ডাক দিয়েছেন বাস ও মিনিবাসের মালিকেরা। এই পরিস্থিতিতে আজ বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছে পরিবহন দপ্তর। পূর্বেও এমন বৈঠক বসেছিল। তবে, বৈঠক থেকে কোন সমস্যার সমাধান হয়নি। বাস মালিকরা তাদের ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় আছেন।

আনলক পর্বের শুরু থেকেই বাস ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছেন বাস মালিকরা। করোনা সংক্রমণ কালে বেশ কিছুটা সময় বাস পরিষেবা বন্ধ থাকায়, তাদের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছিল। এরপর আনলক পর্বে বাস পরিষেবা চালু হলেও উপযুক্ত যাত্রী সংখ্যা না থাকায় লাভের মুখ দেখতে পান নি। এরপরে জ্বালানির ক্রমান্বয়ে মূল্য বৃদ্ধিতে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছে একাধিক সংগঠন। ভাড়া না বাড়ালে বাস পরিষেবা দেওয়া সম্ভব হবে না বলে জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্যের একাধিক বাস-মিনিবাস সংগঠনের মধ্যে বৈঠক বসে ছিল গত ৩০ সে ডিসেম্বর। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, ন্যূনতম বাস ভাড়া ৭ টাকা থেকে বাড়িয়ে ১৪ টাকা করতে হবে। সরকার যদি দাবি না মানে, তবে বাস পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হবেন তাঁরা। পৌষ পার্বণ পর্যন্ত সরকারকে সময়সীমা বেঁধে দিয়েছিলেন তাঁরা। এরপর তিন দিনের লাগাতার ধর্মঘটের হুমকি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বাস মালিকদের পাঁচটি সংগঠন এই তিন দিনের বাস ধর্মঘটের মধ্যে ডাক দিয়েছে। আজ তাদের সঙ্গে বৈঠকে বসবেন রাজ্যের পরিবহন দপ্তর। আজ বিকেল তিনটায় পরিবহন দপ্তরের ময়দান টেন্টে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে নেতৃত্ব দেবেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বৈঠকে উপস্থিত থাকতে চলেছেন পরিবহন দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি রাজেশ সিনহা। বৈঠকের কথা জানানো হয়েছে পরিবহন দফতরের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে।

আজকের বৈঠকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে পরিবহণ দফতরের পক্ষ থেকে মিনিবাস অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি, জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটস, ওয়েস্ট বেঙ্গল বাস অ্যান্ড মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন, বেঙ্গল বাস সিন্ডিকেট, ইন্টার অ্যান্ড ইন্ট্রা রিজিয়ন বাস ওনার্স অ্যাসোসিয়েশন-এর সচিব বা সভাপতিকে। তবে বাস মালিকদের সংগঠন যেভাবে ন্যূনতম ভাড়া ১৪ টাকা করার ধনুক ভাঙ্গা পন করে রেখেছেন, তাতে বৈঠকে কতটা সমস্যার সমাধান হবে? তা নিয়ে সন্দিহান অনেকেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!