এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বাড়ছে ভোটের উত্তাপ! দুদিনের মধ্যে ঘাসফুল শিবির নিতে চলেছে এই বিশেষ পদক্ষেপ, শুরু জল্পনা

বাড়ছে ভোটের উত্তাপ! দুদিনের মধ্যে ঘাসফুল শিবির নিতে চলেছে এই বিশেষ পদক্ষেপ, শুরু জল্পনা



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন। কিন্তু এখনও পর্যন্ত মালদহ জেলার অনেক জায়গাতেই তৃণমূলের কমিটি গঠন করা সম্ভব হয়নি। অক্টোবরের শুরুতে জেলা কমিটি ঘোষণা হয়ে গেছে। কিন্তু তারপর দু মাস কেটে যাওয়ার সত্ত্বেও এখনও পর্যন্ত ইংলিশবাজার, পুরাতন মালদহ সহ সহ বেশ কিছু এলাকার কমিটি ঘোষণা করা বাকি রয়েছে। স্বাভাবিকভাবেই যখন বিজেপির উত্থান বাড়ছে, তখন তৃণমূল কংগ্রেস কমিটি এখনও পর্যন্ত ঘোষণা করতে পারছে না। যা নিয়ে দলের অন্দরে তৈরি হয়েছে প্রশ্ন।

একাংশ বলতে শুরু করেছেন, এরপরে বিধানসভা নির্বাচন যখন দরজায় কড়া নাড়বে, তখন কমিটি ঘোষণা করে আদৌ লাভের লাভ হবে কি! কবে কমিটি ঘোষণা করা হবে! আর কবেই বা সেই কমিটি তাদের কাজ শুরু করবে! সূত্রের খবর, ইতিমধ্যেই কলকাতা থেকে জেলা নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী 2 ডিসেম্বরের মধ্যে সব কমিটির তালিকা রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দিতে হবে। তাই এখন বিন্দুমাত্র সময় নষ্ট না করে সেই কমিটি গঠনের প্রস্তুতি শুরু হয়েছে মালদহ জেলা তৃণমূলের অন্দরে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 28 নভেম্বর কলকাতায় মালদহ জেলা তৃণমূলের কোর কমিটির সদস্যদের ডেকে পাঠানো হয়। আর সেখানেই সর্বভারতীয় যুব তৃনমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় জেলা নেতৃত্বকে জিজ্ঞাসা করেন, ব্লক এবং শহরের কমিটি গঠন করা সম্ভব হয়নি কেন! যেখানে উৎসবের মরসুমে কথা কারণ হিসেবে তুলে ধরেন সেই সমস্ত তৃণমূল নেতারা।

তবে আগামী 2 ডিসেম্বরের মধ্যে সমস্ত কমিটির তালিকা রাজ্যে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়ে দেন তারা। আর রাজ্যে থেকে বৈঠক করে আসার পরই এখন সেই কমিটি গঠনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে জেলা নেতৃত্ব। একদিকে মালদহ জেলার গোষ্ঠীদ্বন্দ্ব আকার ধারণ করেছে। তার মধ্যে সামঞ্জস্য বজায় রেখে যদি কমিটি গঠন করা না হয়, তাহলে আগামী বিধানসভা নির্বাচনে ব্যাপক প্রভাব পড়বে বলেই মনে করছেন একাংশ। তাই সবদিক দিয়েই এবার কমিটি গঠনে ভারসাম্য বজায় রাখতে চাইছে জেলা তৃণমূল নেতৃত্ব বলে মত বিশেষজ্ঞদের।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে মালদহ জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর দুলাল সরকার বলেন, “আমরা আপ্রাণ চেষ্টা চালাচ্ছি, যাতে 2 ডিসেম্বরের মধ্যে সব কমিটির নামের তালিকা রাজ্য কমিটির কাছে জমা দিয়ে দেওয়া যায়। তা নিয়ে পরপর বৈঠক চলছে। ইংলিশবাজার শহর কমিটি গঠন নিয়ে জোর প্রস্তুতি চলছে। বুধবার নিজেদের মধ্যে বৈঠক সেরে তালিকা শীর্ষ নেতৃত্বের কাছে পাঠিয়ে দেওয়া হবে।”

অনেকেই বলতে শুরু করেছেন, শুধু কমিটি গঠন করলেই হবে না। মালদহ জেলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব যে আকার ধারণ করেছে, তাতে এই কমিটি গঠনে যদি সব পক্ষকে রাখা না হয়, তাহলে তা নিয়ে বিদ্রোহ তৈরি হতে পারে। আর বিধানসভা নির্বাচনের আগে যদি সেই বিদ্রোহ প্রকাশ্যে চলে আসে, তাহলে মালদহ জেলায় তৃণমূলের অস্বস্তি ক্রমশ বৃদ্ধি পেতে শুরু করবে।

তাই সব দিক বজায় রেখে একদিকে রাজ্য নেতৃত্বের চোখে ভালো থাকতে নির্দিষ্ট সময়ের মধ্যে কমিটি জমা দেওয়া এবং অন্যদিকে সব পক্ষকে নিয়ে এসেই কমিটিতে জায়গা দেওয়া জেলা তৃণমূল নেতৃত্বের কাছে অত্যন্ত চাপের বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!