এখন পড়ছেন
হোম > অন্যান্য > বার্সেলোনা ছাড়লেই মহাবিপদে পড়তে পারেন মেসি? কড়া পদক্ষেপ নিতে পারে ফিফা? কিন্তু কেন? জানুন

বার্সেলোনা ছাড়লেই মহাবিপদে পড়তে পারেন মেসি? কড়া পদক্ষেপ নিতে পারে ফিফা? কিন্তু কেন? জানুন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আবার নতুন করে বার্সা নিয়ে জল্পনায় মুখর ফুটবল জগৎ। বিষয়? ওই সেই রাজপুত্রের রাজ্যপাট ত্যাগের কাহিনী। তবে ছাড়বো বললেই কি আর ছাড়া যায়! মহারাজ রাজ্যের লোকজন সবাইকে রাজি করিয়ে তবেই না যাওয়া। কিন্তু সেই রাজি করাতে বেশ কালঘাম ছুটে যাচ্ছে বার্সা রাজপুত্রের, এমনটাই খবর পাওয়া যাচ্ছে।

সম্প্রতি মেসির বার্সা ছাড়ার কথা প্রায় পাকা হয়ে গেছে। তবে সেই সঙ্গে বার্সা ছাড়লে কিছু সমস্যার কথাও পাকাপাকি ভাবেই জানিয়ে দিয়েছে ক্লাব। ক্লাবের সঙ্গে চুক্তি অনুযায়ী বার্সেলোনা থেকে মেসির ‘রিলিজ ক্লজ’ ৭০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ কোনও ক্লাব যদি মেসিকে তাদের হয়ে সই করাতে চায় তাহলে আগে বার্সেলোনাকে এই বিপুল পরিমাণ অর্থ দিতে হবে।

তারপর আলাদা করে মেসির সঙ্গে চুক্তি করতে হবে। যা এই মুহূর্তে বিশ্বের কোনও ক্লাবের পক্ষেই দেওয়া সম্ভব নয়। তবে, সেক্ষেত্রে বার্সার সঙ্গে মেসির চুক্তি শেষ হওয়ার কথা আগামী বছর জুন মাসে। আর চুক্তির শর্ত অনুযায়ী, শেষ হওয়ার এক বছর আগে ‘রিলিজ ক্লজ’ কমে ৩০০ মিলিয়ন ইউরো হয়। আর যা কিনা এই মুহূর্তে অনেকগুলি ক্লাবের পক্ষেই দেওয়া সম্ভব। ফলে অনেকেই আশার আলো দেখছিলেন।

তবে কাহানি মে টুইস্ট আসে তখনই যখন সামনে আসে আরও একটি শর্ত। সেই শর্ত অনুযায়ী প্রতি বছর এই সময় শেষ হওয়ার দিন ৩১মে। আর এর মধ্যে ক্লাবের কাছে আবেদন জানালে বার্সা মেসিকে ছেড়ে দেবে। তবে এই বছর যা ইতিমধ্যে অতিক্রান্ত। সুতরাং এখন মেসির সেই আবেদন মানতে নারাজ ক্লাব কর্তৃপক্ষ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর তাই তাঁর এই আবেদন গ্রাহ্য হবে না। অন্যদিকে মেসির আইনজীবীর বক্তব্য, ৩১ মে নয়, ‌করোনার কারণে সবকিছুই পিছিয়ে গেছে। তাই চলতি বছরের ফুটবল মরশুম শেষ হওয়ার কথা ৩১ আগস্ট। আর তাই মেসি এখনও আবেদন করতে পারেন। আর এই নিয়েই এবার দু’‌পক্ষের মধ্যে চলছে আলোচনা।

তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে এই পরিস্থিতিতে মেসি ক্লাব ছেড়ে অন্য ক্লাবে সই করলে, তাঁর বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ আনতে পারে বার্সা। সেক্ষেত্রে মেসির উপর নিষেধাজ্ঞাও চাপাতে পারে ফিফা। তখন কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে আবেদন করা ছাড়া আর কোনও উপায় থাকবে না বার্সার রাজপুত্রের কাছে।

তবে অনেকেই আবার ইতিবাচক ভাবে মনে করছেন যে, দীর্ঘদিনের ভাল সম্পর্কের কথা মাথায় রেখেই হয়ত মেসিকে রিলিজ করে দেওয়া হতেও পারে। তবে শেষ পর্যন্ত কি আছে এই খেলোয়াড়ের ভাগ্যে সেটা দেখার অপেক্ষায় রয়েছেন ফুটবলপ্রেমীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!