এখন পড়ছেন
হোম > রাজ্য > গাফিলতির কারনে ধ্বংসের মুখে বাঁকুড়ার কেঞ্জাকুড়ার অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য

গাফিলতির কারনে ধ্বংসের মুখে বাঁকুড়ার কেঞ্জাকুড়ার অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য



শিবদাস ব্যানার্জী,বাঁকুড়া,তালডাংরা :-   প্রাকৃতিক সৌন্দর্যে মোড়া দ্বারকেস্বর নদীর দুই তীর আজ সংরক্ষণের অভাবে অবক্ষয়ের মুখোমুখি । অপূর্ব সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য, বড়ো বড়ো অসংখ্য পাথরের চাঁই, নদীতে বয়ে যাচ্ছে জল । নদীর একদম তীরে রয়েছে আশ্রম, শিব মন্দির ও মা দুর্গার থান । এছাড়া একটি বড়ো পাথরের চাঁইতে রয়েছে দুটি পায়ের ছাপ ।মানুষের বিশ্বাস, মা দুর্গা কোনো সময় ওখানে আবির্ভাব হয়ে তেনার উপস্থিতির সংকেত হিসেবে পায়ের চিহ্ন দিয়ে যান । অপরূপ দৃশ্য দেখে মন নিশ্চিত আনন্দে ভরে উঠবে ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রতি বছর পৌষ মাস ধরে অনুষ্ঠিত হয় বিশাল এক মেলা, সাথে সাথে খাওয়ানো হয় মন দারুন করা খিচুড়ি ভোগ । বহু দূর থেকে আসেন দর্শকরা ও তাদের ভীড়ে ভরে ওঠে স্থান । এটাকে অনেকে কেঞ্জাকুড়ার মুড়ি পরব বলেও জানেন । কিন্তু এত বলার পর এটাও বলতে হচ্ছে যে এখানকার এই অপরূপ সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি করতে এখানকার স্থানকে আরো সজ্জিত করে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা গেলে মন্দ হত না, কিন্তু প্রশাসন এখনো পর্যন্ত কোনোরকম ব্যবস্থা গ্রহণ করেননি এটা দেখে কষ্ট পেতে বাধ্য হন অনেকেই ।  এছাড়া গ্রামের মধ্যে পোদ্দার পাড়ায় রয়েছে প্রায় 300 বছরের পুরানো এখানকার শর্মা পরিবারের বিষ্ণু মন্দির, অভাবের কারণে আজ বন্ধ হয়ে আছে কুলদেবতার পূজা প্রায় কয়েকদিন যাবৎ । সংরক্ষণ এর অভাবে শেষ হতে চলেছে এই মন্দির । মন্দিরের গায়ে রয়েছে বহু কারুকার্যে ভরা, সুন্দর সুন্দর নক্সা । জানা যায়, অনেক চিন্তা করে বানানো হয়েছিল এই আশ্চর্য্যময় মন্দিরটি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!