এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলার উন্নয়ন এবার সুদূর অক্সফোর্ডে পৌঁছে দেবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা? হতে চলেছে মাইলস্টোন

বাংলার উন্নয়ন এবার সুদূর অক্সফোর্ডে পৌঁছে দেবেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা? হতে চলেছে মাইলস্টোন



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বাংলার উন্নয়ন নিয়ে হামেশাই কথা বলতে শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেখানে বাংলার উন্নয়ন নিয়ে তাঁরা কতটা চিন্তিত এবং সচেষ্ট সেই নিয়ে একাধিকবার কথা বলতে শোনা গেছে মুখ্যমন্ত্রী ছাড়াও তৃণমূলের অনেক নেতা মন্ত্রীদের। যদিও এই বিষয়ে বিরোধীদের মুখে কটাক্ষও কম শুনতে হয়নি তাঁদের। তবে সম্প্রতি মুখ্যমন্ত্রী একটি অসাধারণ সুযোগ পেয়েছেন বলে জানা গেছে।

সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় আয়োজিত বিতর্কসভায় অংশ নিতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেপথ্যে লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় আয়োজিত বিতর্কসভা। জানা গেছে, বুধবার বিকেলে মুখ্যমন্ত্রী নবান্ন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সামনে সেই বিতর্কসভায় যোগ দেবেন।

শুধু তাই নয়, সেই সঙ্গে তাঁদের সামনে বাংলার উন্নয়নের ইতিবৃত্ত তুলে ধরবেন বলেও জানা গেছে। আর সেখানে ভারত থেকে এই প্রথম কোনও মহিলা নেত্রী এই বিতর্কসভায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন বলেও জানান হয়েছে। যার ফলে স্বভাবতই এই খবরে উচ্ছ্বসিত হয়েছেন মুখ্যমন্ত্রীর অনুরাগীরা। যদিও জুলাই মাসে এই বিতর্কসভার পরিকল্পনা করেছিল লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

কিন্তু করোনা পরিস্থিতিতে সেটা পিছিয়ে যায়। সেসময়ই মমতা বন্দ্যোপাধ্যায়কে আহ্বান জানান হলেও সেইসময় অনুষ্ঠানটি পিছিয়ে যায়। তবে এবার সেখানে অংশগ্রহণ করবেন বলেই জানিয়েছেন তিনি। তাঁদের আমন্ত্রণ গ্রহণ করে বার্তাও পাঠাতে জানা গেছে মুখ্যমন্ত্রীকে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, অক্সফোর্ডের এই বিতর্কসভায় এর আগে বহু বিখ্যাত মানুষ আমন্ত্রণ পেয়েছেন। সেখানে কলকাতায় থাকার সময়ে মাদার টেরিজাও একবার এখানে বক্তব্য রেখেছিলেন বলে জানা যায়। তবে দেশের কোনও মহিলা মুখ্যমন্ত্রী আগে কখনও এই সুযোগ পাননি। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে সেই অসম্ভব সম্ভব হতে চলেছে বলেই উচ্ছসিত তাঁর অনুরাগীরা।

তাই আজ ভারতীয় সময়ে বিকেল ৫টা নাগাদ ভারচুয়ালি সেখানে অংশ নেওয়ার কথা মুখ্যমন্ত্রীর। তথ্য সূত্রে জানা গেছে, অক্সফোর্ডের পড়ুয়ারা তাঁর জন্য ইতিমধ্যেই প্রশ্ন তৈরি করে রেখেছেন। এছাড়াও অনলাইনে প্রায় ৬০০ প্রশ্ন জমা পড়েছে। তার মধ্যে থেকে নির্বাচিত কিছু প্রশ্নই আজ মুখ্যমন্ত্রীর সামনে তুলে দেওয়া হবে বলে জানান হয়েছে।

আর সেই প্রশ্নের ভিত্তিতেই মুখ্যমন্ত্রীকে উত্তর দিতে হবে। যদিও সেখানে তাঁর বক্তব্যের মূল অংশ বাংলার উন্নয়ন নিয়েই হবে, সেটা বলাই বাহুল্য। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও মুখ্যমন্ত্রীকে পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় আগ্রহ প্রকাশ করতে দেখা গেছে।

সেখানে প্রতি বছর মাধ্যমিক, উচ্চমাধ্যমিকে কৃতী পরীক্ষার্থীদের কলকাতায় ডেকে সংবর্ধনা দেওয়ার পাশাপাশি প্রত্যেকের সঙ্গে তাঁকে আলাদা করে কথা বলতে দেখা যায়। তাঁদের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানা, প্রয়োজনীয় উপদেশ দেওয়ার পাশাপাশি বাংলায় তাঁদের কাজ করার কথা বলতেও শোনা যায় তাঁকে। ফলে অক্সফোর্ডের পড়ুয়াদের সঙ্গেও প্রশ্নোত্তর পর্বে এর অন্যথা হবে না বলেই মনে করছেন অনেকে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!