এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলার পরাজয় থেকে শিক্ষা, পাঁচ রাজ্য দখল করতে নয়া স্ট্র্যাটেজি মোদীর!

বাংলার পরাজয় থেকে শিক্ষা, পাঁচ রাজ্য দখল করতে নয়া স্ট্র্যাটেজি মোদীর!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   অভিজ্ঞতা মানুষকে যথেষ্ট শিক্ষা দেয়। সম্প্রতি বাংলা সহ একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। যেখানে বহু চেষ্টা করেও বাংলা তাদের টার্গেট থাকা সত্ত্বেও, পশ্চিমবঙ্গের ক্ষমতা দখল করতে পারেনি ভারতীয় জনতা পার্টি। 200 আসনে টার্গেট থাকা গেরুয়া শিবির 77 টি আসন দখল করেই থমকে গিয়েছে। বিরোধী দলের জায়গা দখল করেছে তারা। যার পর থেকেই রীতিমত হতাশ হয়ে পড়েছে ভারতীয় জনতা পার্টির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব। তবে সামনেই একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচন রয়েছে।

তাই বাংলার পরাজয় থেকে শিক্ষা নিয়ে আগামী দিনে হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে যাতে কোনোরকম হতাশা এবং ক্লান্তি গ্রাস না করে, তার জন্য এখন থেকেই তৎপর হতে শুরু করল গেরুয়া শিবির। জানা গেছে, ইতিমধ্যেই পাঁচ রাজ্যের বিজেপি সভাপতিদের নিয়ে একটি বৈঠক করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। যেখানে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে কিভাবে মানুষের কাছে পৌঁছতে হবে এবং বিজেপির গ্রহণযোগ্যতা বাড়াতে হবে, তা নিয়ে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, সামনের বছরই দেশের পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মনিপুর, গোয়া এবং পাঞ্জাব। স্বাভাবিক ভাবেই এই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভালো ফল করতে এখন বিন্দুমাত্র সময় নষ্ট করতে চাইছে না গেরুয়া শিবির। ইতিমধ্যেই দলের কেন্দ্রীয় নেতৃত্ব সেই পাঁচ রাজ্যের নেতৃত্বদের সঙ্গে বৈঠক করেছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যেখানে কিভাবে মানুষের কাছে পৌঁছাতে হবে এবং করোনা ভাইরাস মোকাবিলার ক্ষেত্রে সাধারণ মানুষের পাশে কিভাবে থাকতে হবে, সেই নির্দেশ দেওয়া হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, 2024 সালে লোকসভা নির্বাচন রয়েছে। তার আগে যদি এই সমস্ত রাজ্যে বিজেপি ভালো ফল করতে না পারে, তাহলে তাদের যথেষ্ট সমস্যার মুখে পড়তে হতে পারে। তাই এই পাঁচ রাজ্যের ফলাফল ভালো করতে এখন থেকেই তৎপর ভারতীয় জনতা পার্টি।

পর্যবেক্ষকদের মতে, বাংলার পরাজয় থেকে যথেষ্ট শিক্ষা নিয়েছে গেরুয়া শিবির। বহু চেষ্টা করেও তারা সাফল্য আনতে পারেনি। কোনোরকমে 77 টি আসন পেয়ে বিরোধী দলের জায়গা দখল করেছে তারা‌। আর তারপর থেকেই বঙ্গ বিজেপির ভাঙ্গন শুরু হয়েছে। তবে বাংলার এই ফলাফল যাতে অন্য রাজ্যে কোনো প্রভাব না ফেলে, তার জন্য বিন্দুমাত্র সময় নষ্ট না করে আগামী বছর হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের লক্ষ্যে কাজ শুরু করে দিতে চাইছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

ইতিমধ্যেই সেই সমস্ত রাজ্যের দলীয় সদস্য বৃদ্ধি করা থেকে শুরু করে অন্যান্য সাংগঠনিক কাজ করার ব্যাপারে জোর দেওয়া হয়েছে। যার জেরে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে। অর্থাৎ লোকসভা নির্বাচনকে মাথায় রেখে আগামী বছর হওয়া পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে সাফল্য ধরে রাখাই এখন প্রধান চ্যালেঞ্জ ভারতীয় জনতা পার্টির কাছে। তাই এক বছর আগে থেকেই ঘর গোছানোর প্রক্রিয়া শুরু করে দিলো বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!