এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলায় কি সেপ্টেম্বরে আদৌ হবে লকডাউন? উঠে গেল বড়সড় প্রশ্ন! জেনে নিন বিস্তারিতভাবে

বাংলায় কি সেপ্টেম্বরে আদৌ হবে লকডাউন? উঠে গেল বড়সড় প্রশ্ন! জেনে নিন বিস্তারিতভাবে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি টানা লকডাউনের পরিবর্তে সপ্তায়  ১ ও ২ দিন করে লকডাউন করার সিদ্বান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে সেই নিয়ে বেজায় চটেছেন সাধারণ মানুষ। অনেকের মতে এরকম লকডাউন ডাকার থেকে না ডাকা ভালো। কারণ লকডাউন যদি ডাকতেই হয় তবে টানা ডাকা হোক। তাহলে একটা সুফল মিলতে পারে। কিন্তু একদিন লকডাউন আবার ছয়দিন সব খোলা থাকবে এতে করোনার চেন ভাঙা কোনমতেই সম্ভব হবে না।

তবে এরই মধ্যে আগের মাস থেকে দফায় দফায় লকডাউন শুরু হয়েছে। ফলে এমন উল্টোপাল্টা লকডাউনে চরম অস্বস্তিতে পড়তে হয়েছিল রাজ্যবাসীকে। আরেকদিকে, বিরোধী দল থেকে শুরু করে আমজনতা লকডাউন নিয়ে এমন মনমানি করার জন্য জল্পনার শিকারও হয়েছিল। সোশাল মিডিয়ায় মিমে ছেয়ে গিয়েছিল।

তবে এবার কেন্দ্রসরকারের তরফ থেকে দেশে আনলক-৪ এর নির্দেশিকা জারি করা হয়েছে। যদিও এর আগেই রাজ্য সরকার লকডাউনের দিন ঘোষণা করে দিয়েছিল। তবে কেন্দ্রের নতুন নিয়ম অনুযায়ী, কোনো রাজ্য এভাবে কনটেইনমেন্ট জোন ছাড়া ইচ্ছেমত লকডাউন ডাকতে পারবে না। আর যদি ডাকতেই হয় তবে কেন্দ্রের অনুমতি নিতে হবে। তবে রাজ্যবাসীও এক্ষেত্রে এই লকডাউন যেন প্রত্যাহার করে নেওয়া হয় এমনটাই চাইছে বলে মনে করা হচ্ছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

উল্টোদিকে সেপ্টেম্বর মাসের ৭ তারিখ থেকে দেশজুড়ে মেট্রো চালানো হবে বলে জানিয়ে দিয়েছেন কেন্দ্র সরকার। তাহলে স্বভাবতই একটা প্রশ্ন আসে যে পূর্বোক্ত সেপ্টেম্বর মাসের ৭,১১ আর ১২ তারিখে যে লকডাউন ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে রাজ্য সরকার সেটা কি হচ্ছে, না হচ্ছে না।

সুতরাং আগস্ট মাস থেকে রাজ্য জুড়ে যে সাপ্তাহিক লকডাউন চালু হয়েছিল প্রথমে, সেই লকডাউনের দিন কমিয়ে আনা হয়েছে। রাজ্যবাসীও হয়ত মনে মনে তেমনটাই চাইছিল বলে মনে করা যায়। তবে আদৌ কেন্দ্র সরকার আর রাজ্য সরকারের এই বোঝাপড়ায় শেষপর্যন্ত রাজ্যবাসীকে কি দেখতে হবে তা এখনই বলা যাচ্ছে না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!