এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বাংলায় এসে ভোট চাইতেই বন্ধু দলের বিরুদ্ধে সরব মমতা! বাড়ছে জল্পনা

বাংলায় এসে ভোট চাইতেই বন্ধু দলের বিরুদ্ধে সরব মমতা! বাড়ছে জল্পনা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একসময় বিজেপি বিরোধিতায় ঝাড়খন্ডে হেমন্ত সোরেনের পাশে থাকতে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়কে। এমনকি ঝাড়খন্ডে হেমন্ত সোরেন মুখ্যমন্ত্রী হলে তার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এককালে এই দলের সঙ্গে তার সম্পর্ক ভালো থাকলেও, এবার বাংলার বিধানসভা নির্বাচনের সেই হেমন্ত সোরেনের দল প্রার্থী দেওয়ার চিন্তাভাবনা করতেই তার বিরুদ্ধে সরব হলেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাকে কেন্দ্র করে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছে।

অনেকে বলছেন, এমনিতেই বিজেপির চাপে তৃণমূলের অস্বস্তি ক্রমশ বাড়ছে। তার মধ্যে যদি এই সমস্ত রাজনৈতিক দলগুলো বাংলায় প্রার্থী দেওয়ার কথা চিন্তা ভাবনা করে, তাহলে ভোট কাটাকুটিতে তৃণমূল কংগ্রেসের অস্বস্তি আরও বাড়তে পারে। তাই এই পরিস্থিতিতে একসময়কার বন্ধু দলের বিরুদ্ধে এবার বাংলায় প্রার্থী দেওয়ার নিয়ে সরব হলেন তৃণমূল নেত্রী বলে দাবি করছেন একাংশ।

সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতায় হিন্দিভাষীদের সঙ্গে একটি বৈঠক করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই সেই হেমন্ত সোরেনের বিরুদ্ধে সরব হতে দেখা যায় তাকে‌। তিনি বলেন, “আমি কি ঝাড়খন্ডে গিয়ে বাঙালি ভোট চাই। আগে ঝাড়খন্ড সামলাও। যখন কেউ ছিল না, তখন পূর্ণ সমর্থন দিয়েছিলাম। শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়েছিলাম। আর এখন বাংলায় এসে ভোট চাইছে। আমার খারাপ লেগেছে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, গত লোকসভা নির্বাচনে আদিবাসীদের সমর্থন চলে গিয়েছিল ভারতীয় জনতা পার্টির দিকে। সেদিক থেকে এবার জঙ্গলমহল সহ অন্যান্য এলাকা জুড়ে আদিবাসীদের মন পেতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু ঝাড়খণ্ড মুক্তি মোর্চার পক্ষ থেকে যেভাবে বাংলায় প্রার্থী দেওয়ার কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে, তাতে সেই দলের সঙ্গে একসময় সব কথা থাকলেও, এবার তাদের বাংলায় প্রার্থী দেওয়া নিয়ে আপত্তি করতে দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে।

অনেকে বলতে শুরু করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন না, বিজেপি এবং তার দলের সঙ্গে লড়াইয়ের মাঝে অন্য কোনো দল এসে বাধা দিক। একসময় বিজেপি বিরোধিতায় ঝাড়খণ্ড মুক্তি মোর্চার পাশে থাকতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু এখন সেই দলের পক্ষ থেকেই বাংলার বিধানসভা নির্বাচনে প্রার্থী দেওয়ার কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে।

আর অতীতের কথা তুলে ধরে সেই ঝাড়খণ্ড মুক্তি মোর্চার পাশে তিনি থাকলেও, কেন এখন বাংলায় প্রার্থী দেওয়ার কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ এই সমস্ত রাজনৈতিক দলগুলো বাংলায় প্রার্থী দিলে তার বিড়ম্বনা যে বাড়বে, তা মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কথা থেকেই স্পষ্ট হয়ে গেল বলে দাবি করছেন একাংশ। সব মিলিয়ে একসময় সখ্যতা থাকলেও, এবার ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং হেমন্ত সোরেনের বিরুদ্ধে প্রকাশ্যে সরব হতে দেখা গেল তৃণমূল নেত্রীকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!