এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > অবশেষে ফাঁসিতে ঝোলানো গেল বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আততায়ীকে! খুশির হাওয়া বাংলা জুড়ে

অবশেষে ফাঁসিতে ঝোলানো গেল বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আততায়ীকে! খুশির হাওয়া বাংলা জুড়ে



বঙ্গবন্ধু মুজিবুর রহমান। শুধু একটা নাম নয়, একটা ইতিহাসও বটে। তার সংগ্রাম, তার ভাষণ আজও অনেকের মনিকোঠায় রয়ে গিয়েছে। তবে তাঁর শেষের সময়টা খুব একটা ভালো ছিল না। 1975 সালের 15 আগস্ট দুই কন্যাকে বাদ রেখে সপরিবারে খুন হতে হয় সেই বঙ্গবন্ধু মুজিবুর রহমানকে। যার পর থেকেই তার খুনিদের শাস্তি দেওয়ার প্রক্রিয়া শুরু হয়।

গত 2010 সালের 27 শে জানুয়ারি বঙ্গবন্ধু মুজিবুর রহমানকে খুন করার অভিযোগে সৈয়দ ফারুক রহমান, বজলুল হুদা, একেএম মহিউদ্দিন আহমেদ, সুলতান শাহরিয়ার রশিদ খান এবং মহিউদ্দিন আহমেদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল। আর এবার বঙ্গবন্ধু মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ যখন মহাসমারোহে পালিত হচ্ছে বাংলাদেশে, ঠিক তখনই তার আরেক খুনির ফাঁসির সাজা কার্যকর হল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, শনিবার স্থানীয় সময় 12 টা 1 মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফাঁসি দেওয়া হয় বঙ্গবন্ধু মুজিবুর রহমানের খুনী আব্দুল মাজেদকে। যার ফলে এখনো পর্যন্ত বঙ্গবন্ধুর খুনির মধ্যে প্রায় ছয় জনকে ফাঁসি দেওয়া হল বলে খবর। আর জন্ম শতবর্ষ উদযাপনের সময় তাঁর খুনিদের এভাবে শাস্তি দেওয়ায় রীতিমত উজ্জীবিত বাংলাদেশবাসী। প্রসঙ্গত উল্লেখ্য, গত 6 এপ্রিল মধ্যরাত্রিতে ঢাকার গাবতলী এলাকার থেকে এই মাজেদকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তীতে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে, আদালতের পক্ষ থেকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। আর এরপরই সেই আব্দুল মাজেদের দুঃসময় চলে আসে। জানা যায়, গত 8 এপ্রিল তার মৃত্যুর পরোয়ানা পড়ে শোনান রাষ্ট্রপতি‌। তবে এরপর নিজের সমস্ত দোষ স্বীকার করে রাস্ট্রপতির কাছে প্রাণভিক্ষা করেন বঙ্গবন্ধু মুজিবুর রহমানের খুনি।

তবে রাষ্ট্রপতি শেষ পর্যন্ত তার সেই আর্জি নাকচ করে দেন। আর এরপরই ফাঁসি হয় আবদুল মাজেদের। বিশেষজ্ঞরা বলছেন, বর্তমানে মুজিবুর রহমানের জন্ম শতবর্ষকে কেন্দ্র করে বাংলাদেশে সাধারন মানুষ তাকে শ্রদ্ধা জানাতে ব্যস্ত হয়ে পড়েছেন। আর এমন একটা সময়ে তার ষষ্ঠ খুনির ফাঁসি বাংলাদেশের মানুষের মনে খুশির জোয়ার সৃষ্টি করল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!