এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > বাম, কংগ্রেস, আইএসএফের সমাবেশ নিয়ে সরব হলেন স্বনামধন্য বিদেশি লেখিকা

বাম, কংগ্রেস, আইএসএফের সমাবেশ নিয়ে সরব হলেন স্বনামধন্য বিদেশি লেখিকা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতকাল বাম,কংগ্রেস, আব্বাস সিদ্দিকীর সমাবেশকে তীব্র ভাষায় কটাক্ষ করেছে বিজেপি শিবির। এবার এ বিষয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হলেন বিখ্যাত বাংলাদেশী লেখিকা তসলিমা নাসরিন। ইতিপূর্বে বাম নেতৃত্বের বিরুদ্ধে তিনি একাধিকবার মুসলিম তোষণের অভিযোগ করেছিলেন। এবার বাম নেতৃত্বের ইসলামিক দলের সঙ্গে জোট করার তীব্র সমালোচনা করলেন তিনি। ফেসবুকে পোস্ট করে তিনি জানালেন যে, বামপন্থীরা যখন ইসলামপন্থী দলের সঙ্গে হাত মেলায়, তখন তাঁর খুব দুঃখ হয়। তাঁর প্রশ্ন, সম্পূর্ণ বিপরীত ধর্মী দুটি আদর্শ, কী করে সহবাস করে? তা তিনি জানেন না।

প্রসঙ্গত, ইসলাম ধর্মের বিরুদ্ধে বারবার সরব হওয়ার পর প্রাণনাশের আশঙ্কায় শেষ পর্যন্ত বাংলাদেশ ছেড়ে ভারতে চলে আসেন লেখিকা তসলিমা নাসরিন। অনেকটা সময় তিনি পশ্চিমবঙ্গে ছিলেন। তবে, ২০০৭ সালে পশ্চিমবঙ্গে ছেড়ে চলে যেতে হয় তাঁকে। কিছুটা সময় ভারতে ছিলেন তিনি। এরপর তিনি আমেরিকা,ইউরোপ সহ বিভিন্ন দেশে বিভিন্ন সময় কাটিয়েছেন। ২০০৭ সালে বাম সরকার ধর্মান্ধ মৌলবাদী শক্তির কাছে মাথা নত করায় তাঁকে পশ্চিমবঙ্গ ছাড়তে হয়েছিল বলে, অভিযোগ করেছিলেন তিনি।

একাধিকবার তিনি বাম নেতৃত্বের প্রতি মুসলিম তোষণের অভিযোগ করেছিলেন। তিনি অভিযোগ করেছেন, বাম নেতৃত্ব মুখে ধর্মনিরপেক্ষতার কথা বললেও, আসলে মুসলিম তোষণ করে থাকে। এবার তার বিরুদ্ধে তিনি আবার সরব হলেন। ফেসবুকে পোস্ট করে তিনি জানালেন যে, বামপন্থীরা যখন ইসলাম পন্থী দলের সঙ্গে হাত মেলায়, তখন তাঁর খুব কষ্ট হয়। সম্পূর্ণ বিপরীত দুটি আদর্শ কি করে সহবাস করে? তা তিনি জানেন না। তিনি জানিয়েছেন, বামপন্থা নারীর সমানাধিকার যায়, কিন্তু ইসলামপন্থীরা নারীর সমানাধিকার চায় না।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বামপন্থা মানবাধিকার চাইলেও, ইসলামপন্থা মানব অধিকার চায় না। বামপন্থা বিজ্ঞানে বিশ্বাস চাইলেও, ইসলাম পন্থা তা চায় না। বামপন্থীরা ধর্মে বিশ্বাস না করতে বলেন, কিন্তু ইসলামপন্থীরা নাস্তিকের ফাঁসি চায়। বামপন্থীরা মার্কস, লেনিনের নামে জয়ধ্বনি দেয়, কিন্তু ইসলামপন্থীরা মার্কস, লেনিন নিপাত যাক বলে থাকে। তিনি জানালেন, বামপন্থা এভলিউশনে বিশ্বাস করলেও, ইসলামপন্থা ক্রিয়েশানিজমে বিশ্বাস করে।

বামপন্থা ধর্মকে আফিম বলে থাকে। ইসলামপন্থা সবার উপরে ধর্মকে স্থান দেয়। বামপন্থা পয়গম্বরের সমালোচনা মেনে নেয়। কিন্তু ইসলামপন্থা পয়গম্বরের সমালোচনা করলে তাঁর মাথা কেটে ফেলে। তিনি লিখেছেন, এদের সহবাসের ফলে কোন বিজ্ঞানী জন্ম নেয় না, বরং জিহাদী জন্ম নেয়ার আশঙ্কা থাকে। লেখিকা তসলিমা নাসরিনের এই পোস্ট নিমেষের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। তাঁর এই পোস্টকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় তীব্র শোরগোল পড়ে গেছে।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!