এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বালুরঘাটে ভোট – রাজ্য পুলিশের উপর ভরসা নেই একফোটাও, আগের রাত্রেই বিক্ষোভে বোঝালেন ভোটকর্মীরা

বালুরঘাটে ভোট – রাজ্য পুলিশের উপর ভরসা নেই একফোটাও, আগের রাত্রেই বিক্ষোভে বোঝালেন ভোটকর্মীরা



দুই দফার ভোট শেষে আজ তৃতীয় দফার লোকসভা ভোট। যেখানে বাংলার পাঁচটি আসনে ভোট হচ্ছে। আর যার মধ্যে অন্যতম বালুরঘাট লোকসভা কেন্দ্র।বালুরঘাট লোকসভা কেন্দ্রে এবারের ভোটে কোনরূপ অশান্তি হবে না বলে প্রথম থেকে সকলে মনে করলেও এবার ভোটের আগের দিন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করার জন্য ভোট কর্মীদের তালা বন্ধ করে বিক্ষোভ করতে প্রদর্শন করতে দেখা গেল দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার আজমতপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর বজরাপুকুর বুথের একাংশকে।

অন্যদিকে একইভাবে এই বালুরঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত কুশমন্ডি এবং বুনিয়াদপুরের পাঁচটি ভোটগ্রহণ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, বিগত পঞ্চায়েত নির্বাচনে এই দক্ষিণ দিনাজপুর জেলার অনেক জায়গাতেই ঠিকমতো ভোট না হওয়ার অভিযোগ উঠেছে। এমনকি বুথ রিগিং, ছাপ্পা দেওয়ারও অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। আর অতীতের সেই স্মৃতি যাতে আর ফিরে না আসে তার জন্য এবার প্রতিবুথে যাতে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানো যায় তার জন্য সাধারণ মানুষ এহেন বিক্ষোভে সামিল হচ্ছেন বলে দাবি বিরোধীদের।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে এক গ্রামবাসী বলেন, “গত পঞ্চায়েতে যা ঘটেছে তাতে রাজ্য পুলিশ থাকলে সাধারন মানুষ আর ভোট দিতে পারবেন। আমরা কেন্দ্রীয় বাহিনীর দাবিতে অনড়। কেন্দ্রীয় বাহিনী না থাকলে কেউ ভোট দিতে পারবেন না।” প্রসঙ্গত, আজ বালুরঘাট লোকসভা কেন্দ্রের নির্বাচন। এখানে মোট ভোটারের সংখ্যা 14 লক্ষ 27 হাজার 567 জন। মোট 13 টি দলের তরফে বালুরঘাট লোকসভা কেন্দ্রে প্রার্থী দেওয়া হয়েছে। তবে এবার এখানে মূল লড়াই হবে গতবারের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের সাথে বিজেপি প্রার্থী অধ্যাপক সুকান্ত মজুমদারের মধ্যেই বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকে।

এদিকে এবারে এই বালুরঘাট লোকসভা কেন্দ্রের মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার 7 লক্ষ 34 হাজার 794 জন, মহিলা ভোটার 6 লক্ষ 92 হাজার 706 জন, তৃতীয় লিঙ্গের 57 জন এবং 2836 জন্য বিশেষ চাহিদা সম্পন্ন ভোটার রয়েছে। এই কেন্দ্রের মোট 1345 টি ভোটগ্রহণ কেন্দ্রে সকাল 7 টা থেকে সন্ধ্যা 6 টা পর্যন্ত 6260 ভোট কর্মী তাদের ভোটগ্রহণ করবেন বলে জানা গেছে। এদিন এই প্রসঙ্গেদক্ষিণ দিনাজপুর জেলার জেলাশাসক বলেন, “জেলায় সুষ্ঠু এবং অবাধ নির্বাচন করতে সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় বাহিনীও এসেছে। সোমবার রাতের মধ্যেই ভোট কর্মীরা বুথে বুথে পৌঁছে গিয়েছেন।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!