এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বুথ ফেরত সমীক্ষার সম্ভাব্য ফল প্রকাশ হতেই জোর চর্চা শুরু, কি বলছে বালুরঘাটের প্রার্থীরা

বুথ ফেরত সমীক্ষার সম্ভাব্য ফল প্রকাশ হতেই জোর চর্চা শুরু, কি বলছে বালুরঘাটের প্রার্থীরা



নাট্যচর্চার অন্যতম কেন্দ্র হিসেবে পরিচিত বালুরঘাট। গত 2014 সালে এই কেন্দ্র থেকে নাট্যকর্মী অর্পিতা ঘোষকে প্রার্থী করে তার কাজ হাসিল করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবারে প্রথম থেকেই তৃণমূলের প্রার্থী কে হবেন তা নিয়ে জোর জল্পনা শুরু হয় এই বালুরঘাট কেন্দ্রে।

আর সেখানে তৃণমূলের বিদায়ী সাংসদ অর্পিতা ঘোষকে প্রার্থী না করা নিয়ে দলের অন্দরেই আপত্তি জানান স্বয়ং দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলের সভাপতি বিপ্লব মিত্র। আর এতেই তৈরি হয় জটিলতা। পরবর্তীতে অবশ্য বালুরঘাট লোকসভা কেন্দ্রের জয় ছিনিয়ে আনতে অর্পিতার ওপরই ভরসা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর জেলার ভূমিপুত্র তথা দক্ষিন দিনাজপুর জেলা তৃণমূল সভাপতির রাজনৈতিক অভিজ্ঞতাকে মান্যতা না দিয়ে একতরফাভাবে দলীয় প্রার্থী ঘোষণা করে দেওয়ায় প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিতে থাকেন বিপ্লববাবু।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে সপ্তম তথা শেষ দফার নির্বাচন শেষ হতেই রাজ্যের বিভিন্ন কেন্দ্রের বুথ ফেরত সমীক্ষা প্রকাশ্যে আসতে শুরু করে। যেখানে দেখা যায় যে এবার বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষকে হারিয়ে সেখানে জয়লাভ করছেন বিজেপির সুকান্ত মজুমদার। কিন্তু যেখানে গত 2014 সালের নির্বাচনে আরএসপি প্রার্থী বিমল সরকারকে 1 লক্ষ 6 হাজার ভোটে হারিয়ে জয়লাভ করেন তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ। এখানে এবার তার জয়ী হওয়ার সম্ভাবনা নানা বুথ ফেরত সমীক্ষায় প্রকাশ হতেই রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

অনেকে বলছেন, বিগত পঞ্চায়েত নির্বাচনে রিগিং, এলাকার সাংসদকে বন্যার সময় দেখতে না পাওয়া এই সমস্ত কারণেই এবার বিজেপির প্রতি আকৃষ্ট হয়েছেন বালুরঘাটে মানুষ। তবে বুথ ফেরত সমীক্ষায় অতটা ভাবিত নয় বালুরঘাটের তৃণমূল নেতৃত্বরা। এদিন এই প্রসঙ্গে বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ বলেন, “এই ধরনের সমীক্ষার কোনো ভিত্তি নেই। পঁচিশটা মানুষের সঙ্গে কথা বলে গোটা কেন্দ্রের ভোটের আভাস কি পাওয়া যায়! তাই আমি এই ব্যাপারে মোটেও চিন্তিত নই।”

তবে জয়ের ব্যাপারে 100 শতাংশ আশাবাদী বালুরঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা অধ্যাপক সুকান্ত মজুমদার। এদিন তিনি বলেন, “সমীক্ষা কোনো ফল নয়। তাই আমার অতি উৎসাহ নেই। তবে তৃণমূল স্তরে আমাদের কর্মীদের থেকে নেওয়া তথ্য বিশ্লেষণ করে যা আভাস পেয়েছে তাই সমীক্ষার সঙ্গে মিলে গিয়েছে। তবে শেষ কথা বলবে 23 মে।” সব মিলিয়ে রাত পোহালেই বালুরঘাট কলেজের গণনাকেন্দ্রে পদ্মফুল নাকি জোড়াফুল ফোটে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!