এখন পড়ছেন
হোম > রাজ্য > বদলি নিয়ে কার্যত দলবাজি চলছে ফের বিস্ফোরোক অভিযোগ উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে

বদলি নিয়ে কার্যত দলবাজি চলছে ফের বিস্ফোরোক অভিযোগ উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে



সম্প্রতি শিক্ষক দিবসের অনুষ্ঠানে বাড়ির কাছাকাছি শিক্ষকদের বদলি করার চেষ্টা হচ্ছে বলে ঘোষনা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু শিক্ষামন্ত্রীর সেই নির্দেশ না মেনে এবার 70 জন পলিটেকনিক শিক্ষকের বদলির ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হল শিক্ষামহলে। জানা গেছে, বাড়ি থেকে 200 কমি দূরে পোষ্টিং দেওয়া হচ্ছে শিক্ষকদের।

যেমন বেহালায় বাড়ি এমন এক শিক্ষককে বদলি করা হয়েছে তুফানগঞ্জে। আর এই বদলিতে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলে সরব হয়েছে রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের অন্যতম আহ্বায়ক দিব্যেন্দু রায়। তিনি বলেন, “পলিটেকনিক বদলি নিয়ে দলবাজি চলছে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

শুধু তাই নয়, এই ব্যাপারে শিক্ষামন্ত্রীকে একটি অভিযোগও জানিয়েছেন তিনি। তবে এই বদলির ব্যাপারে কি ভাবছে অন্যান্য শিক্ষক সংগঠনগুলি! এদিন সেই প্রসঙ্গে সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৌগত রায় বলেন, “সব সময় যে পছন্দের জায়গায় বদলি হবে এমনটা নয়। তবে শিক্ষকরা এইব্যাপারে নিজেদের মতামত জানাতেই পারে।” অন্যদিকে এই বদলি প্রসঙ্গে এদিন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং কারিগরী শিক্ষামন্ত্রী পুর্নেন্দু বসুর কোনো পতিক্রিয়া পাওয়া যায়নি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!