এখন পড়ছেন
হোম > জাতীয় > আয়ুস্মান ভারত প্রকল্পের মাধ্যমে রাজ্যের 57 লক্ষ পরিবারকে উপহার দিলেন প্রধানমন্ত্রী

আয়ুস্মান ভারত প্রকল্পের মাধ্যমে রাজ্যের 57 লক্ষ পরিবারকে উপহার দিলেন প্রধানমন্ত্রী



দেশের স্বাস্থ্য ব্যাবস্থার উন্নতিতে একধাপ এগোল কেন্দ্র সরকার। বিশ্বের সর্ববৃহৎ ডিজিটাল এবং ক্যাশলেস প্রকল্প ” আয়ুস্মান ভারত” গড়ে তুলেছে নরেন্দ্র মুদী নেতৃত্বাধীন কেন্দ্রের বিজেপি সরকার। কিন্তু এই প্রকল্পের সুবিধে কি? ঠিক কীভাবে এই কেন্দ্রীয় প্রকল্প থেকে উপকৃত হবেন উপভোক্তারা?

জানা গেছে, এই প্রকল্প গড়ে দেশের 10 কোটি পরিবারকে বছরে 5 লক্ষেরও বেশি স্বাস্থ্য সুরক্ষা দেওয়াই মূল টার্গেট কেন্দ্রর। এছাড়াও নিয়মানুযায়ী এই প্রকল্প মোতাবেক প্রতিটি হাসপাতালে একজন করে স্বাস্থআধিকারিক নিয়োগ বাধ্যতামূলক করা হয়েছে। আর যার অঙ্গ হিসাবে ইতিমধ্যেই 246 জন স্বাস্থ্যকর্তাকে প্রশিক্ষনও দেওয়া হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, আজ রাঁচি থেকে এই “আয়ুস্মান ভারত” প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর উদ্বোধনের ঠিক আগেই এই কেন্দ্রীয় প্রকল্প নিয়ে প্রশংসার সুর শোনা গেল ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী রাঘুবর দাসের গলায়। এদিন তিনি বলেন, “আমাদের সৌভাগ্য এই আয়ুস্মান ভারত তাঁর যাত্রা শুরু করছে। প্রধানমন্ত্রীকে অভিনন্দন।” পাশাপাশি এই প্রকল্পে রাজ্যের 57 লক্ষপরিবারকে অর্ন্তভুক্ত করা হয়েছে বলেও এদিন জানান তিনি। সব মিলিয়ে এখন কেন্দ্রের এই আয়ুস্মান ভারত প্রকল্পের সুবিধে পেতে প্রস্তুত দেশবাসী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!