এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > অভিমান তুঙ্গে! মমতার হেভিওয়েট মন্ত্রীর আমন্ত্রণ উড়িয়ে দেখাই করলেন না উত্তরের হেভিওয়েট নেতা

অভিমান তুঙ্গে! মমতার হেভিওয়েট মন্ত্রীর আমন্ত্রণ উড়িয়ে দেখাই করলেন না উত্তরের হেভিওয়েট নেতা



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – শুভেন্দু অধিকারীর বিদায় ঘন্টা বাজতে না বাজতেই এবার একে একে তৃণমূলের বিভিন্ন ছোট বড় নেতা, জনপ্রতিনিধিরাও দল ছাড়ার অভিপ্রায় জানিয়েছেন। দীর্ঘদিনের অভিমান, ক্ষোভ প্রকাশ করে দল ছাড়ার কথা আগেই ঘোষণা করেছিলেন আলিপুরদুয়ার পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্ত। যদিও তাঁকে দলে ফেরাতে শ্রমমন্ত্রী মলয় ঘটক তাঁর সাথে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু তাতেও সাড়া দিলেন না তৃণমূলের হেভিওয়েট নেতা। সম্প্রতি তৃণমূলের অভ্যন্তরীণ কলহ ক্রমশ ভাঙনের রূপ নিচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

একের পর এক নেতা, জনপ্রতিনিধি দল ছেড়ে বেরিয়ে যাচ্ছেন যেভাবে, তা একুশের বিধানসভা নির্বাচনের আগে বড়সড় বিপর্যয়ের ইঙ্গিত দিচ্ছে বলে মনে করা হচ্ছে। প্রাক্তন চেয়ারম্যান আশিস দত্ত আগেই জানিয়েছিলেন, শুভেন্দু অধিকারী যে দিকে যাবেন তিনিও সেদিকেই পা বাড়াবেন। আর এবার উত্তরবঙ্গে এসেই শ্রমমন্ত্রী মলয় ঘটক আশিস দত্তের খোঁজ করলেন। সরাসরি তাঁকে ফোন করেন মলয় ঘটক। এদিন পাতলাখাওয়ার দলীয় জনসভায় যোগ দেওয়ার জন্য শহরের সার্কিট হাউসে ওঠেন শ্রমমন্ত্রী মলয় ঘটক। আর সেখানেই প্রথমে বিধায়ক সৌরভ চক্রবর্তীর কাছে শ্রমমন্ত্রী খোঁজ নেন আশিস দত্তের। তারপর আশিস দত্তকে ডেকে পাঠানো হয় শ্রমমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য।

কিন্তু আশিষ বাবু সার্কিট হাউসে আসেননি। পরে অবশ্য শ্রমমন্ত্রী আশিষ বাবুকে ফোনে আলোচনা করে দলে থাকার কথা বলেন। কিন্তু তা সত্ত্বেও আশিস দত্ত শিলিগুড়ি আসেননি মলয় ঘটকের সঙ্গে দেখা করতে। এব্যাপারে আশীষ দত্তর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান মলয় ঘটক কে তিনি তার ক্ষোভ সম্পর্কে জানিয়ে স্পষ্ট বলে দিয়েছেন তিনি আর দলে থাকতে পারবেন না।অন্যদিকে আশিস দত্ত যেভাবে তৃণমূলে থাকতে আর একটুও ইচ্ছুক নন বোঝালেন, তা নিয়ে কিন্তু যথেষ্ট অস্বস্তিতে তৃণমূল নেতৃত্ব। শুভেন্দু অধিকারীকে তৃণমূল শিবির আটকাতে পারেনি। এবার তাঁর পিছনেই এক ঝাঁক জননেতা যে দল ছাড়বেন সে আশঙ্কা আগেই করেছিলেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর যতদিন যাচ্ছে ক্রমশ সেই আশঙ্কাই সত্যি হয়ে উঠছে। দীর্ঘদিন ধরেই দলের বিভিন্ন বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছিলেন আশিস দত্ত। কিন্তু বারবার বলা সত্ত্বেও তৃণমূল শিবিরের কেউ তার ক্ষোভকে বিশেষ গুরুত্ব দেননি। তারই ফলস্বরূপ আশীষ দত্তর দল ছাড়ার সিদ্ধান্ত। যদিও ইতিমধ্যেই জেলা তৃণমূলের 2 নেতা বাপ্পা মজুমদার এবং নিরঞ্জন দাসকে আশীষ দত্তর সঙ্গে দেখা করতে দেখা যায়। এই দুই নেতা মূলত তৃণমূলের বিদ্রোহী নেতা বলেই পরিচিত। বিদ্রোহ করার জন্য এই দু’জনের বিরুদ্ধে শোকজ করা হয়েছে। এই দুই নেতাকে যখন আশীষ দত্তের বাড়িতে দেখা যায়, তখন তাই নিয়ে রীতিমতন গুঞ্জন শুরু হয়েছে শাসকদলের অন্দরমহলেই।

মনে করা হচ্ছে, তাঁদের সাক্ষাৎ আশিস দত্তের দল ছাড়ার সিদ্ধান্তকে আরো বেশি পোক্ত করেছে। সব মিলিয়ে এই মুহূর্তে তৃণমূল শিবিরের ভাঙনের চিত্র স্পষ্ট। অন্যদিকে তৃণমূলের ভাঙনেরর সাথে সাথেই কিন্তু অন্যান্য বিরোধী দলগুলিও হিসেব-নিকেশ করতে শুরু করে দিয়েছে। আপাতত নজরে শুধু একুশের বিধানসভার মহারণ। তৃণমূল শিবির কিভাবে এত প্রতিকূলতা সামলে, ভাঙন সামলে আবার একজোট হয়ে একুশের বিধানসভার নির্বাচনে লড়াইতে নামে, সেদিকেই কিন্তুু নজর এখন সবার।

আপনার মতামত জানান -

 

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!