এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > আত্মরক্ষার্থে ভারতে চীনের মুখ্যমন্ত্রী, আশঙ্কার পারদ তুঙ্গে!

আত্মরক্ষার্থে ভারতে চীনের মুখ্যমন্ত্রী, আশঙ্কার পারদ তুঙ্গে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  চীন দেশের সঙ্গে ভারতের সম্পর্ক কোনোকালেই ভালো নয়। করোনা ভাইরাসের পর থেকে তা আরও দূরত্বের আকার নিয়েছে। কিন্তু এবার চীনের মুখ্যমন্ত্রী ভারতবর্ষে আশ্রয় নিলেন। কিন্তু হঠাৎ এই ঘটনা ঘটল কেন? ইতিমধ্যেই এই বিষয়ে হতচকিত হয়ে গিয়েছেন অনেকে।

তবে কেউ ভুল কিছু শোনেননি। হ্যাঁ, চীনের মুখ্যমন্ত্রী আশ্রয় নিয়েছেন ভারতবর্ষে। কিন্তু এই চীন সেই চীন নয়। আসলে এই চীন মায়ানমারের একটি রাজ্য। জানা গেছে, নিজেকে বাঁচাতেই ভারতবর্ষের মিজোরামে আশ্রয় করে নিয়েছেন চীনের মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, সোমবার রাতে চীনের মুখ্যমন্ত্রী সালাই লিয়ান লুয়াই সীমান্ত দিয়ে ভারতবর্ষে প্রবেশ করেছেন। যেখানে মিজোরামে আত্মরক্ষার জন্য লুকিয়ে রয়েছেন তিনি। তবে শুধু তিনি নন, তার সঙ্গে আরও 24 জন নেতা ভারতবর্ষে এসেছেন বলে খবর। কিন্তু কি কারণে তার এই গা ঢাকা দেওয়া? কেন তিনি হঠাৎ করে ভারতবর্ষে আশ্রয় নিলেন?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, বিগত নির্বাচনে পরাজিত হয়েছে জুন্টা‌। আর তারপর থেকেই বর্তমান সরকার এবং মুখ্যমন্ত্রীর ওপর আক্রমণের চেষ্টা করছে তারা। তাই সেই আক্রমণ থেকে বাঁচার জন্যই মায়ানমারের অন্যতম রাজ্য চীনের মুখ্যমন্ত্রী ভারতে এসেছেন।

কূটনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, মায়ানমারের চীনের সঙ্গে ভারতবর্ষের মিজোরাম রাজ্যের অনেকটাই সাদৃশ্য রয়েছে। সাংস্কৃতিক আদান-প্রদান থেকে শুরু করে পরম্পরা, বহু দিকে মিল পাওয়া যায়। তাই ভারতের এই রাজ্যকে নিজেদের অন্যতম বিশ্বাসযোগ্য জায়গা বলে মনে করেন মায়ানমারের অন্তর্গত চীন নামক রাজ্য।

আর সেই কারণেই নিজেদের আত্মরক্ষা করার জন্য ভারতের অঙ্গরাজ্যে আশ্রয় নেওয়ার চেষ্টা করলেন 24 জন নেতা সহ চীনের মুখ্যমন্ত্রী। তবে এভাবে বিপদ থেকে বাঁচতে ভারতে আশ্রয় নেওয়ার পর চীনের মুখ্যমন্ত্রী সহ একাধিক নেতা কতদিন মিজোরামে থাকেন এবং তারপর তারা কি পদক্ষেপ গ্রহণ করেন, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!