এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার গৃহপালিত পশুর মধ্যে এটিএম কার্ড খুঁজে পেলেন তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী!

এবার গৃহপালিত পশুর মধ্যে এটিএম কার্ড খুঁজে পেলেন তৃণমূলের হেভিওয়েট মন্ত্রী!



 

কিছুদিন আগেই গরুর দুধ থেকে সোনা তৈরি হয় বলে বিতর্ক বাড়িয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আর এবার গৃহপালিত পশুকে “গরিব মানুষের এটিএম কার্ড” বলে উল্লেখ করলেন রাজ্যের পঞ্চায়েত, গ্রামোন্নয়ন এবং জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা।

সূত্রের খবর, শুক্রবার জয়পুরের মাগুরায় 23 তম জাতীয় প্রাণী সম্পদ বিকাশ সপ্তাহ পালন করা হয়। আর সেই অনুষ্ঠানেই উপস্থিত হন রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা। যেখানে শ্যামলবাবু ছাড়াও উপস্থিত ছিলেন নিতুরিয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সরস্বতী টুডু, সহকারি সভাপতি শান্তিভূষন প্রসাদ যাদব, ব্লক প্রানীস্বাস্থ্য আধিকারিক সব্যসাচী রায়, ব্লক সহ কৃষি অধিকর্তা পরিমল বর্মন, জনার্দন্ডী পঞ্চায়েত সমিতির প্রধান সোমা বাউরী, দীঘা পঞ্চায়েত প্রধান সঞ্জীব মুর্মু সহ অন্যান্যরা। আর এই অনুষ্ঠানে উপস্থিত হয়েই গৃহপালিত পশুদের এটিএম কার্ডের সঙ্গে তুলনা করেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী শ্যামল সাঁতরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন তিনি বলেন, “গ্রামাঞ্চলে মূলত কৃষি কাজের উপর অর্থনীতির ভিত দাঁড়িয়ে আছে। প্রাকৃতিক দুর্যোগে ফসল নষ্ট হলে বিকল্প আর্থিক সংস্থানে সহায়ক ভূমিকা পালন করে পশুপালন। তাই আমাদের মুখ্যমন্ত্রী পশুপালনের ওপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। গাভী পালনে আর্থিক অনুদান দেওয়া হচ্ছে। তা পালন করে মানুষ আর্থিকভাবে স্বাবলম্বী হচ্ছেন। গৃহপালিত পশুরা আসলে এটিএম কার্ড। এটিএম কার্ড ব্যবহার করে যেমন টাকা তোলা যায়, তেমনই গরিব মানুষ গৃহপালিত পশুপালন করে তা থেকে আয় করতে পারেন।”

বিশেষজ্ঞরা বলছেন, মন্ত্রীমহোদয় গৃহপালিত পশুর সাথে এটিএম কার্ডের তুলনা করায় বিতর্ক বেড়েছে ঠিকই। কিন্তু গৃহপালিত পশুদের মাধ্যমে গরিব মানুষের অনেক আয় হচ্ছে একথা বোঝাতে গিয়েই তিনি এই এটিএম কার্ড শব্দটি ব্যবহার করেছেন বলে দাবি একাংশের। ফলে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গরু থেকে সোনা বের হওয়া মন্তব্যের পর রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা গৃহপালিত পশুকে এটিএম কার্ডের সঙ্গে তুলনা করার মন্তব্য নিয়ে প্রবল সোরগোল ছড়িয়ে পড়ল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!