এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আতংক বাড়িয়ে নতুন রেকর্ড করোনার এ রাজ্যে, উদ্বিগ্ন চিকিৎসক মহল

আতংক বাড়িয়ে নতুন রেকর্ড করোনার এ রাজ্যে, উদ্বিগ্ন চিকিৎসক মহল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – নির্বাচনের দামামা বাজা আপাতত শেষ। ভোটপর্ব মিটলেও করোনার হাত থেকে যে এই মুহূর্তে নিস্তার নেই, তা ক্রমশ স্পষ্ট হচ্ছে রাজ্যজুড়ে। ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ, একই সাথে বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। পরিস্থিতি ক্রমশ হাতের বাইরে চলে যাচ্ছে বলে মত বিশেষজ্ঞদের। পাশাপাশি করোনার সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন জায়গায় ওষুধ,অক্সিজেন ও ভ্যাকসিনের অভাব সামনে আসছে। এই নিয়েই শুরু হয়েছে ব্যাপক চাপানউতোর। গত কয়েক দিনের মতোই বৃহস্পতিবারও বাংলার করোনা সংক্রমণ ঊর্দ্ধমুখী। মৃতের সংখ্যাও বেড়ে চলেছে ক্রমাগত। এদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের বার্তা অনুযায়ী, গত 24 ঘন্টায় করোনার কবলে পড়েছেন এ রাজ্যের 17403 জন।

বাংলায় এই প্রথম এত সংখ্যক মানুষ একদিনে করোনায় আক্রান্ত হলেন। শুধুমাত্র কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন 3901 জন। অন্যদিকে সংক্রমণের নিরিখে কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর 24 পরগনা। সেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছে 3912 জন। দক্ষিণ 24 পরগনায় সে দিক থেকে সংখ্যাটা অনেকটাই কম। গত 24 ঘন্টায় সেখানে দক্ষিণ 24 পরগণায় করোনা আক্রান্ত হয়েছে 990 জন। হাওড়া ও হুগলিতে গত 24 ঘণ্টায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে 927 ও 930 জন। উল্লেখযোগ্যভাবে দৈনিক সংক্রমণের নিরিখে তালিকায় ঊর্ধ্বে উঠে এসেছে নদিয়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান। রাজ্যে এই মুহূর্তে মোট করণা আক্রান্তের সংখ্যা 8 লক্ষ 10 হাজার 955 জন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গত 24 ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন রাজ্যে 89 জন। এখনো পর্যন্ত রাজ্যজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হল 11248 জনের। অন্যদিকে রাজ্যে অ্যাক্টিভ করোনা কেস ক্রমাগত বেড়েই চলেছে। উদ্বেগ বাড়িয়ে বর্তমানে করোনায় চিকিৎসাধীন 1 লক্ষ 10 হাজার 241। অন্যদিকে করোনাকে হারিয়ে সেরে উঠছেন অনেকেই। গত 24 ঘণ্টায় সুস্থ হয়েছেন 12885 জন। এখনো পর্যন্ত মোট 6 লক্ষ 89 হাজার 466 জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন এরাজ্যে। তবে সুস্থতার হার কিন্তু ক্রমশঃ নিম্নমুখী যা উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের।

পাশাপাশি করোনা টেস্টও হচ্ছে পাল্লা দিয়ে এ রাজ্যে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী গত 24 ঘন্টায় করোনা টেস্ট হয়েছে 53 হাজার 724 জনের। সংখ্যাতত্ত্বের নিরিখে রাজ্য যে করোনা নিয়ে খুব একটা ভালো জায়গায় নেই সে কথা অনস্বীকার্য। তবে সুস্থ থাকতে ঘরে থাকার নির্দেশ দিচ্ছেন বিশেষজ্ঞরা। বাইরে বেরোলো মাস্ক এবং স্যানিটাইজারের ব্যবহার আবশ্যিক। পাশাপাশি ভিড় এড়ানোর নির্দেশ দেওয়া হচ্ছে। আপাতত করোনা পরিস্থিতি সামাল দিতে এবার আগামী দিনে কি পদক্ষেপ গ্রহণ করা হয় এ রাজ্যে সে দিকেই নজর সবার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!