এখন পড়ছেন
হোম > জাতীয় > ভাটপাড়ায় মদন মিত্রের জামানত বাজেয়াপ্ত করে দলীয় প্রার্থীকে জেতানোর চ্যালেঞ্জ নিলেন অর্জুন সিং

ভাটপাড়ায় মদন মিত্রের জামানত বাজেয়াপ্ত করে দলীয় প্রার্থীকে জেতানোর চ্যালেঞ্জ নিলেন অর্জুন সিং



ভাটপাড়ার হেভিওয়েট তৃণমূল বিধায়ক অর্জুন সিং কিছুদিন আগেই বিজেপিতে যোগদান করেছেন। আর বিজেপিতে যোগদান করার সাথে সাথেই ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী দীনেশ ত্রিবেদীর বিরুদ্ধে তাকে প্রার্থী করেছে বিজেপি। ফলে সেই বিধানসভা আসনটি ফাঁকা হয়ে যাওয়ায় এবার সেইখানে পুনঃনির্বাচনের দামামা বাজবার সাথে সাথেই কোন দলের পক্ষ থেকে সেই ভাটপাড়ায় কে প্রার্থী হবে তা নিয়ে বিভিন্ন মহলে তীব্র জল্পনা চলছিল।

এদিকে গতকালই সকলকে মাস্টারস্ট্রোক দিয়ে সেই ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হিসেবে মদন মিত্রের নাম ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর কামারহাটির দীর্ঘদিনের অভিজ্ঞ রাজনীতিবিদ বলে পরিচিত রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রকে ভাটপাড়া বিধানসভা কেন্দ্রে প্রার্থী করায় কিছুটা উজ্জীবিত হন তৃণমূলের কর্মী-সমর্থকরাও। কিন্তু সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া অর্জুন সিংয়ের গড়ে সেই মদন মিত্রকে প্রার্থী করায় কি মদনবাবু জিততে পারবেন! তা নিয়ে বিভিন্ন মহলে শুরু হয় নানা জল্পনা।

কেননা এতদিন ভাটপাড়া বলতে এই অর্জুন সিংয়ের নামই জড়িয়েছিল। ফলে সেই অর্জুনবাবু বিজেপিতে যোগ দেওয়ায় তিনি যে এই ভাটপাড়া কেন্দ্রটিতে পদ্ম ফোটাতে যারপরনাই চেষ্টা চালাবেন সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত বিশেষজ্ঞ মহল। তবে তৃণমূলের তরফে মদন মিত্রকে ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে প্রার্থী করা প্রসঙ্গে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং বলেন, “ওনার মত প্রার্থীকে এলাকার মানুষ গ্রহণ করবে না। এবার ওনার জামানত বাজেয়াপ্ত হবে। তৃণমূল পার্টির যে কত করুন অবস্থা তা মদন মিত্রকে প্রার্থী নির্বাচনের মধ্য দিয়েই বোঝা যাচ্ছে।”


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কিন্তু তৃনমূল প্রার্থী ঘোষণা করে দিলেও কেন তারা এখনও প্রার্থী ঘোষণা করতে পারল না? এদিন এই প্রসঙ্গে অর্জুন সিং বলেন, “এখনও আমাদের সেই ব্যাপারে কিছু ঠিক হয়নি। দল যাকে প্রার্থী করবে তাঁকে জেতানোর দায়িত্ব আমি নেব।” তবে জয়ের ব্যাপারে মদন মিত্রর বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অর্জুন সিংহ তৃণমূলের বিরুদ্ধে কটাক্ষ করলেও টিকিট পেয়ে ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনের প্রার্থী মদন মিত্র বলেন, “দলের সঙ্গে আমি সবসময় ছিলাম। দলনেত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা মর্যাদার সঙ্গে পালন করাই আমার একমাত্র লক্ষ্য।”

এদিকে মদন মিত্র প্রার্থী হওয়ায় তারা এই কেন্দ্রে বিপুল ভোটে জয়লাভ করবেন বলে জানিয়েছেন ভাটপাড়া পৌরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ তালুকদার এবং ভাটপাড়া পৌরসভার 14 নম্বর ওয়ার্ডে তৃণমূল কাউন্সিলর মহম্মদ নাসির খান। অন্যদিকে ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের পক্ষ থেকে প্রার্থী হিসেবে খাজা আহমেদ হোসেনের নাম ঘোষণা করা হয়েছে। জানা গেছে, পেশায় স্কুল শিক্ষক এই ব্যক্তি প্রদেশ কংগ্রেসের সম্পাদক। জয়ের ব্যাপারে তারা কতটা আশাবাদী?

এদিন এই প্রসঙ্গে উত্তর 24 পরগনা জেলা কংগ্রেসের সভাপতি তাপস মজুমদার বলেন, “তৃণমূলের মতো আমরা এখানে বহিরাগত প্রার্থী করিনি। আমরা এলাকার মানুষকেই প্রার্থী করেছি। তাই এবারের নির্বাচনে আমরা জয়লাভ করব‌।” একইভাবে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসের সুর শোনা গেছে কংগ্রেস প্রার্থীর গলাতেও।

তবে তৃণমূল এবং কংগ্রেস তাদের প্রার্থী দিয়ে দিলেও এখনও পর্যন্ত বাম এবং বিজেপি এই ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে প্রার্থী হিসেবে কাদেরকে টিকিট দেয় এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!