এখন পড়ছেন
হোম > অন্যান্য > আপনার প্রিয় হোয়াটসঅ্যাপে আসতে চলেছে যুগান্তকারী পরিবর্তন? নেট দুনিয়ায় শুরু তীব্র শোরগোল

আপনার প্রিয় হোয়াটসঅ্যাপে আসতে চলেছে যুগান্তকারী পরিবর্তন? নেট দুনিয়ায় শুরু তীব্র শোরগোল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কিছুদিন আগে মোদি সরকার ঘোষণা করেছিলেন তাঁর ডিজিটাল ভারতের স্বপ্ন। করোনা আবহে মানুষ চাইতে না চাইতেও যে কতটা ডিজিটালি আপডেটেড হয়েছেন বা এগিয়ে গেছেন ডিজিটাল দুনিয়ার সেই স্বপ্ন পূরণে তার উদাহরণ হয়তো আমরা সকলেই। সম্প্রতি প্রায় চার মাস গৃহবন্দি থাকার পর আনলক প্রক্রিয়া শুরু হয়েছে। তবুও খোলেনি অনেক বেসরকারি কর্মসংস্থান, স্কুল ও কলেজ কিছুই। সেক্ষেত্রে গতিশীল জীবনের এই বাধাকে অতিক্রম করতে যাবতীয় কাজ চলছে অনলাইনে। আর সেখানে ইন্টারনেট ব্যবস্থার সঙ্গে তাল মিলিয়ে আপডেটেড হয়েছে বিভিন্ন অ্যাপ।

অনলাইন ক্লাস থেকে শুরু করে বিভিন্ন ইন্টারন্যাশনাল কনফারেন্স সবকিছুই চলছে অনলাইনে। সেই সঙ্গে ভারতে চিনা অ্যাপ বর্জনের দাবিতে নিষিদ্ধ হয়েছিল অনেক চিনা অ্যাপ। ফলে একসঙ্গে অতজনকে নিয়ে ভিডিও কলিং সমস্যায় পড়ে। এছাড়া জুম এর মত অ্যাপ ব্যক্তিগত তথ্য চুরি করছে বলে খবর পাওয়া যায়। সেই সময় জুমকে টেক্কা দিতে ভারতে এসেছিল গুগল মিট , জিও মিট। তবে সেই তালিকায় এসে গেছে মেসেঞ্জার রুম ফিচার। যা কিনা হোয়াটস অ্যাপেও ব্যবহার করা যাবে। তবে কিভাবে করবেন এটি। জেনে নিন।

প্রথমে হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে মেসেঞ্জার রুম তৈরি করতে হবে। সেক্ষেত্রে ডিসপ্লের বাঁদিকে উপরে থাকা অপশনে ক্লিক করে ‘ক্রিয়েট এ রুম’ সিলেক্ট করলে নতুন রুম তৈরি হয়ে যাবে। তা না হলে যে কোন চ্যাট ওপেন করে তার ডান দিকে উপরে অ্যাটাচ অপশন সিলেক্ট করে নতুন রুম তৈরি করা যাবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এবার যে কোনো একটি অপশন সিলেক্ট করে ফেসবুক মেসেঞ্জারে নতুন রুম তৈরি করতে হবে। যেহেতু ব্রাউজারে ফেসবুক অ্যাকাউন্ট লগ ইন করা থাকছে সেক্ষেত্রে নিজের অ্যাকাউন্ট সিলেক্ট করে কন্টিনিউ করতে হবে। শুধুমাত্র ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করেই এই রুম তৈরি করা যাবে। রুম তৈরি হয়ে গেলে ব্রাউজারে ক্যামেরা ও মাইক্রোফোন ব্যবহারের অনুমতি চাওয়া হবে। সেটি সিলেক্ট করলে এর পরে একটি লিঙ্ক সামনে আসবে। এই লিঙ্ক শেয়ার করে আপনার পছন্দের মানুষকে মেসেঞ্জার রুমে আমন্ত্রণ জানানো যাবে।

মেসেঞ্জার রুমে ভিডিও চ্যাটের সঙ্গে স্ক্রিন শেয়ারিংসহ একাধিক ফিচার থাকবে। তবে এখানে একসঙ্গে ৫০ জনের সঙ্গেও ভিডিও কলিং করা যাবে বলে জানা গেছে এবং তা সম্পূর্ণ বিনামূল্যে। তবে ইনস্টাগ্রামে ও এই ফিচার খুব শিগগির আসতে চলেছে বলে জানানো হয়েছে মার্কিন এই কোম্পানির তরফ থেকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!