এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > কমিশনকে থোড়াই কেয়ার! এবার লোকের বাড়ি বাড়ি নকুলদানা “প্রসাদ” বিলির নির্দেশ অনুব্রত মণ্ডলের

কমিশনকে থোড়াই কেয়ার! এবার লোকের বাড়ি বাড়ি নকুলদানা “প্রসাদ” বিলির নির্দেশ অনুব্রত মণ্ডলের



প্রতিবারই নির্বাচনের আগে বিভিন্ন খাবারের দাওয়াই দেন তিনি। কখনও গুড়,বাতাসা তো কখনও বা চড়াম চড়ায় ঢাক- কিন্তু এবারে তার দাওয়াই নকুল দানা। আসন্ন লোকসভা নির্বাচনের আগে সাধারণ মানুষকে নকুলদানা খাইয়ে দিলেই তারা তৃণমূলে ভোট দেবেন বলে মন্তব্য করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। আর অনুব্রত বাবুর এহেন মন্তব্যকে ঘিরেই তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি।

নকুলদানা তত্ত্বের ভেতরে প্রচ্ছন্ন হুমকি অভিযোগ তুলে সেই অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানায় বিরোধী রাজনৈতিক দলগুলো। আর সেইমতো সেই অনুব্রত বাবুকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে শোকজ করা হলেও তার অবস্থান থেকে একচুলও না সরে উল্টে নির্বাচন কমিশনও নকুলদানা খায় বলে জানিয়ে দেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি।

আর এরপরই ফের তাঁকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে শোকজ করা হয়। কিন্তু বারে বারে শোকজ করার পর অবশ্য এবার সেই নকুলদানা তত্ত্ব এবং পদ্ধতিকে কিছুটা হলেও বদল করলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি। সূত্রের খবর, এদিন ময়ূরেশ্বর হাজিপুরে বোলপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অসিত মালের সমর্থনে এক নির্বাচনী জনসভায় উপস্থিত হয়ে সেই নকুলদানাকে প্রসাদী রূপে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলেন অনুব্রত বাবু।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন তিনি বলেন, “নকুলদানা নিয়ে কমিশনের নানা আপত্তি রয়েছে। আমি কমিশনকে শ্রদ্ধা করি। তাই আর নকুলদানা বিলি করব না। এবার সাধারন মানুষের বাড়িতে প্রসাদ বিনি হবে। সেখানে নকুলদানাও থাকবে। প্রসাদ খেলে সকলের মঙ্গল হয়।” এদিকে হঠাৎ নকুলদানা সকলকে খাওয়ানো পরিবর্তে বাড়ি বাড়ি সেই নকুলদানাকেই প্রসাদ রূপে পৌঁছে দেওয়ার পন্থাকে এক নতুন নির্বাচনী চমক হিসেবেই দেখছে জেলা তৃণমূলের নেতাকর্মীরা।

একাংশের মতে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই নকুলদানা নিয়ে আপত্তি তোলা হলেই সেখানেই কিছুটা নিজের কৌশল বদল করলেন বীরভূমের মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় কেষ্ট। সব মিলিয়ে এবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে নকুলদানা বিলি করা নিয়ে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে সতর্ক করা হলেও তাকে বিন্দুমাত্র তোয়াক্কা না করে এবার সেই নকুলদানাকেই প্রসাদ রূপে সাধারণ মানুষের বাড়ি বাড়ি বিলি করার নির্দেশ দিলেন অনুব্রত মণ্ডল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!